২০ বছর পর নিউজিল্যান্ডকে হারিয়ে শীর্ষে ভারত

আইসিসির কোনো ইভেন্টে ২০০৩ সালের পর নিউজিল্যান্ডকে হারাল ভারত। কিউইদের ৪ উইকেটে হারিয়ে ২০ বছরের খরা কাটাল বিরাট কোহলিরা।

বিশ্বকাপের চলমান ১৩তম আসরের হট ফেভারিট নিউজিল্যান্ড-ভারত। রোববারের আগে দুই দল নিজেদের প্রথম চার ম্যাচে টানা জয় পায়।

৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল নিউজিল্যান্ড। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে ছিল ভারত। রোববার কিউইদের হারিয়ে ৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারত।

রোববার ভারতের ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ড্যারিল মিচেলের (১৩০) সেঞ্চুরিতে ২৭৩ রান করে অলআউট হয় নিউজিল্যান্ড।

টার্গেট তাড়া করতে নেমে বিরাট কোহলির ১০৪ বলের ৮টি চার ও ২টি ছক্কায় সাজানো ৯৫ রানের ইনিংসে ভর করে ১২ বল আগেই জয় নিশ্চিত করে ভারত।

দলের জয়ে ৪৪ বলে তিন চার আর এক ছক্কায় ৩৯ রানের অনবদ্য ইনিংস খেলেন অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। ৪০ বলে ৪৬ রান করেন অধিনায়ক রোহিত শর্মা।

রোববার টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৯ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায় নিউজিল্যান্ড। এরপর দলের হাল ধরেন রাচিন রবিন্দ্র ও ড্যারিল মিচেল।

তৃতীয় উইকেটে তারা ১৫২ বলে ১৫৯ রানের জুটি গড়েন। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ের কারণেই একটা পর্যায়ে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ৪ উইকেটে ২৪৩ রান।

এরপর মাত্র ৩০ রানের ব্যবধানে নিউজিল্যান্ড হারায় ৬ উইকেট। শেষদিকে এমন ব্যাটিং বিপর্যয়ের কারণে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি কিউইরা।

দলের হয়ে ১২৭ বলে ৯টি চার আর ৫টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ১৩০ রান করেন মিচেল। এছাড়া ৮৭ বলে ৬টি চার আর এক ছক্কায় ৭৫ রান করেন রাচিন রবিন্দ্র। ভারতের হয়ে মোহাম্মদ শামি ৫৪ রানে ৫ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

June 2024
F S S M T W T
 123456
78910111213
14151617181920
21222324252627
282930