বাংলাদেশিসহ মালয়েশিয়ায় ২৫২ গ্রেফতার

মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৪২৫ অভিবাসীকে গ্রেফতার করেছে দেশটির কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগ। রাজধানী কুয়ালালামপুরের চেরাসের তামান কনটের বিভিন্ন ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের মধ্যে রয়েছেন— বাংলাদেশের ২৫২, মিয়ানমার ১০৮, ইন্দোনেশিয়া ৩০, নেপাল ২০, পাকিস্তান ৭, কম্বোডিয়া ৬ এবং ফিলিপাইনের ২ জন।

শুক্রবার (৪ আগস্ট) মধ্যরাত ১টা থেকে ৪টা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

৬০ জন ইমিগ্রেশন কর্মকর্তা মোট ৬০০ জন দেশি-বিদেশি নাগরিকের কাগজপত্র চেক করেন এবং এর মধ্য থেকে কাগজপত্র নেই এমন ৪২৫ জন বিদেশি নাগরিককে গ্রেফতার করেছে। এদের মধ্যে ৩৭২ জন পুরুষ এবং ৫৩ জন নারী রয়েছেন। তাদের বয়স ৮ থেকে ৫৪ বছরের মধ্যে।

কুয়ালালামপুর ইমিগ্রেশন অধিদফতরের পরিচালক শ্যামসুল বদরিন মহসিন সাংবাদিকদের বলেন, পাস বা পারমিটের অপব্যবহার, অবৈধভাবে পরিচয়পত্র ছাড়াই অবস্থান ও বিভিন্ন অরাধের কারণে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে।

ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩ এর অধীনে আরও বেশি তদন্ত করা হবে বলেও জানান তিনি।

কুয়ালালামপুর ইমিগ্রেশনের এই কর্মকর্তা বলেন, আমরা সবসময় জনগণের দেওয়া অভিযোগ এবং তথ্যের ভিওিতে ব্যবস্থা নেব এবং যারা অবৈধভাবে মালয়েশিয়ায় থাকেন, তাদের পাসের অপব্যবহার এবং এই দেশে অনৈতিক কার্যকলাপ পরিচালনাকারী বিদেশি নাগরিকদের সঙ্গে আপস করব না।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

May 2024
F S S M T W T
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31