সততার মূর্তপ্রতিক এস এম  আক্তারুজ্জামান বরিশালের নতুন ডিআইজি

বরিশাল রেঞ্জের নতুন ডিআইজি হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহীর সারদার বাংলাদেশ পুলিশ একাডেমির ভাইস প্রিন্সিপাল এসএম আক্তারুজ্জামান। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার উপ-সচিব ধনঞ্জয় কুমার দাস সাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বাংলাদেশ পুলিশ একাডেমির ভাইস প্রিন্সিপাল থেকে বরিশাল রেঞ্জ ডিআইজি হিসেবে পদায়ন করা হয়েছে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এর আগে তিনি ২০১৫ সালের মার্চ থেকে টানা আড়াই বছর বরিশাল জেলা পুলিশ সুপার হিসেবে প্রজ্ঞা,দূরদর্শিতা, সততা ও কর্তব্যনিষ্ঠার সঙ্গে সফলভাবে দায়িত্ব পালন করে সর্বমহলে সুনাম ও প্রশংসা অর্জন করেছিলেন । তিনি এক সময় পিরোজপুর জেলারও পুলিশ সুপার ছিলেন। কর্মক্ষেত্র তিনি একজন সৎ,নির্মোহ ও নিষ্ঠাবান ব্যাক্তিত্ব হিসেবে সর্বমহলে পরিচিত।

তার সময়ে আইন শৃঙ্খলা পরিস্থিতির অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়ে বরিশাল ছিল শান্তির জনপদ। ডিআইজি হিসেবে যোগদানের পরে সেই শান্তির সুবাতাস অব্যাহতভাবে বইবে বলে স্থানীয় সচেতনমহল মনে করেন। প্রসঙ্গত, গত ২৩ মে বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলামকে অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হিসেবে পদোন্নতি দেয় সরকার।

গত ২৫ মে তার পদোন্নতিজনিত বদলীর কারণে বরিশাল রেঞ্জ ডিআইজি পদটি শূন্য হয়। সেই পদে নিয়োগ পেলেন এসএম আক্তারুজ্জামান। এদিকে তার মতো একজন সৎ কর্মদক্ষ,সংস্কৃতিমনা ও উদার মানসিকতার  সিনসিয়ার পুলিশ কর্মকর্তাকে ডিআইজি হিসেবে পদায়ন করায় বানারীপাড়া প্রেসক্লাব নেতৃবৃন্দসহ বরিশালবাসী তাকে ঊষ্ণ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

June 2021
FSSMTWT
 123
45678910
11121314151617
18192021222324
252627282930