• আজঃ রবিবার, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২১ ইং
  • English

উদ্বোধ’ন করা হলো বিশ্বের সবচেয়ে বড় কুরআন একাডেমি

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের শারজায় ৭৫ হাজার স্কয়ার মিটার বিস্তৃত সবচেয়ে বড় কুরআন একাডেমি উদ্বোধ’ন করা হয়েছে।

কুরআনের সবচেয়ে বড় এ একাডেমির উদ্বোধ’ন করেছেন আরব আমিরাতের শারজার শাসক শেখ সুলতান বিন মুহাম্ম’দ।

খবর খালিজ টাইমস।৭৫ হাজার স্কয়ার মিটার বিস্তৃত সবচেয়ে বড় এ কুরআন একাডেমিটি ইসলামী ঐতিহ্যের ৮ কোনা তারকা আকৃতির। এতে ৩৪টি গম্বুজ রয়েছে।

এতে সাতটি বৈজ্ঞানিক ও ঐতিহাসিক জাদুঘর রয়েছে।কুরআনুল কারিমের ৬০টি পাণ্ডুলিপির প্রদর্শনী করা হচ্ছে সেখানে। তা ১৫টি সেকশনে ভাগ করা হয়েছে।

প্রতিটি সেকশনে একেক শতকের পুরনো সব পাণ্ডুলিপি সাজিয়ে রাখা হয়েছে।পবিত্র কুরআনের মোট ৩০৮ কপি প্রত্নতাত্ত্বিক কুরআন প্রদর্শন করা হয়েছে।সবচেয়ে বড় এ কুরআনিক একাডেমিতে রয়েছে পবিত্র কাবা শরিফের ২৮টি কিসওয়া বা গিলাফ।

৯৭০ হিজরি সনের পুরনো একটি গিলাফও এতে সংরক্ষিত আছে।কুরআনুল কারিমের বৃহত্তম এ একাডেমিটি কেবল কুরআনের জাদুঘরই নয়, বরং এতে অন্যান্য কার্যক্রম ও কর্মসূচি পরিচালনারও ব্যবস্থা রাখা হয়েছে।

যেখানে মানুষের জন্য অনেক কিছু শেখার রয়েছে। যা দেখলে মানুষের হৃদয়ে কুরআনের প্রতি ভালোবাসা ও ঈমান বৃ’দ্ধি পাবে।মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের শারজায় ৭৫ হাজার স্কয়ার মিটার বিস্তৃত সবচেয়ে বড় কুরআন একাডেমি উদ্বোধ’ন করা হয়েছে।

কুরআনের সবচেয়ে বড় এ একাডেমির উদ্বোধ’ন করেছেন আরব আমিরাতের শারজার শাসক শেখ সুলতান বিন মুহাম্ম’দ।

৭৫ হাজার স্কয়ার মিটার বিস্তৃত সবচেয়ে বড় এ কুরআন একাডেমিটি ইসলামী ঐতিহ্যের ৮ কোনা তারকা আকৃতির। এতে ৩৪টি গম্বুজ রয়েছে।

এতে সাতটি বৈজ্ঞানিক ও ঐতিহাসিক জাদুঘর রয়েছে। কুরআনুল কারিমের ৬০টি পাণ্ডুলিপির প্রদর্শনী করা হচ্ছে সেখানে। তা ১৫টি সেকশনে ভাগ করা হয়েছে।

প্রতিটি সেকশনে একেক শতকের পুরনো সব পাণ্ডুলিপি সাজিয়ে রাখা হয়েছে। পবিত্র কুরআনের মোট ৩০৮ কপি প্রত্নতাত্ত্বিক কুরআন প্রদর্শন করা হয়েছে।

সবচেয়ে বড় এ কুরআনিক একাডেমিতে রয়েছে পবিত্র কাবা শরিফের ২৮টি কিসওয়া বা গিলাফ। ৯৭০ হিজরি সনের পুরনো একটি গিলাফও এতে সংরক্ষিত আছে।

কুরআনুল কারিমের বৃহত্তম এ একাডেমিটি কেবল কুরআনের জাদুঘরই নয়, বরং এতে অন্যান্য কার্যক্রম ও কর্মসূচি পরিচালনারও ব্যবস্থা রাখা হয়েছে।

যেখানে মানুষের জন্য অনেক কিছু শেখার রয়েছে। যা দেখলে মানুষের হৃদয়ে কুরআনের প্রতি ভালোবাসা ও ঈমান বৃ’দ্ধি পাবে।

খবর খালিজ টাইমস।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031