• আজঃ বুধবার, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে জানুয়ারি, ২০২১ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন মির্জা ফখরুল

চাল-ডাল তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (৩ জানুয়ারি) দুপুর ১২টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে চাল-ডাল তেল, শাক-সবজি সবকিছুর দাম বেড়েছে। এটা এখন সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। এ কারণে আমরা এই মানববন্ধন কর্মসূচি ঘোষণা করছি।

তিনি বলেন, চালের উৎপাদন তুলনা মূলক কম হয়েছে। ফলে দাম আরও বাড়ার সম্ভবনা রয়েছে। সরকার ২০০৮ সালে নির্বাচনের আগে অনেক সুন্দর সুন্দর কথা বলেছিল। তার মধ্যে ছিল ১০ টাকা কেটি চাল দেবে, বিনা পয়সায় সার দেবে আর ঘরে ঘরে চাকরি দেবে। শনিবার ২ জানুয়ারি সংবাদপত্রে পাতায় দেখলাম ১০ কেজির চাল দেওয়ার সাত লাখ কার্ড ভুয়া। এটা সরকারের খাদ্য অধিদপ্তর বলেছে। যে কার্ডে ১০ টাকায় চাল দিচ্ছে তার ৭ লাখই ভুয়া। তাহলে বুঝতে পারেন কি ধরনের দুর্নীতি হচ্ছে। সরকারের মদদপুষ্টরা ১০ টাকা কেজি চাল কিনে বাজারে ৭০ টাকায় বিক্রি করছে। বিভিন্ন ভাতা ও খাদ্য সাহায্য, ফুড ফরওয়ার্ক, টিআর কাবিখায়ও চরম দুর্নীতি চলছে। পুরাটাই দলীয়করণ করা হয়েছে।

বাণিজ্যমন্ত্রীর পদত্যাগের দাবি সারাদেশে থানা পর্যায়ে আগামী ৭ জানুয়ারি মানববন্ধন করবে বিএনপি।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031