• আজঃ সোমবার, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২১ ইং
  • English

শাহতাজের নতুন মিশন

শাহতাজ মুনিরা হাশেম। পর্দায় দর্শকরা তাকে প্রথম আবিষ্কার করেন চকলেটের একটি বিজ্ঞাপনে। তারপর চিনিগুঁড়া প্রেম, আনলিমিটেড মাস্তি, শোজ অব পয়েট্রি ও কমপ্লিকেটেডের মতো জনপ্রিয় সব নাটকে অভিনয় করে দর্শকমনে দাগ কেটেছেন। অভিনয়ের পাশাপাশি গানও করেন এ অভিনেত্রী। নতুন বছরে শাহতাজ আবার অভিনয় করছেন বেশ কিছু নতুন নাটকে। পাশাপাশি গান আর মডেলিং চালিয়ে যাবেন। তবে গৎবাঁধা নাটকে কাজ করতে চান না এ তারকা। এক্ষেত্রে কিছুটা খুঁতখুঁতে শাহতাজ।

ব্যতিক্রমী গল্পের নাটকে কাজ করতে চান তিনি। বলেন, ‘আমি সব সময় চাই একটু ব্যতিক্রমী নাটকে কাজ করতে। তবে এখনকার বেশিরভাগ নাটকের গল্পই একই। এর মধ্যে ভিন্নতা পাই না। দর্শক নাটক দেখতে বসলেই মনে করে, এটা কোথায় যেন দেখেছি।

দেখা গেল, কোনো একটি নাটক বেশ জনপ্রিয়তা পেয়েছে, সবাই চায় ওই নাটকের মতো বানাতে। ফলে দর্শক হতাশ হয়। আমি এমন নাটকে কাজ করতে চাই না। ভালো চিত্রনাট্য আসলে যে-কোনো সময়ই কাজ করব।’

অভিনয়কে ছাড়িয়ে গানে বেশ সিরিয়ািস শাহতাজ। বলেন, ‘গানের প্রতি খুব বেশি সিরিয়াস। গানটা গাইতে আরাম লাগে। আমার ‘উড়ে যায়’ মিউজিক ভিডিওটি ইতিবাচক সাড়া পাওয়ার পর থেকেই গানের প্রতি দরদ বেড়েছে। বেশ কিছুদিন ধরেই আমি ভালো গান খুঁজছি। গান গাওয়া মোটেই সহজ কাজ নয়। আর আমিও চাই না হুট করে একটা গান গেয়ে দিতে। একটু সময় নিয়ে, ভেবেচিন্তে গান গাইতে চাই।’

মডেল, অভিনেত্রী, কণ্ঠশিল্পী এই তিন পরিচয়ের মধ্যে নিজেকে কোন পরিচয়ে পরিচিত করতে চান এমন প্রশ্নের জবাবে শাহতাজ বলেন, ‘মডেলিং, অভিনয় ও গান গাওয়ার পাশাপাশি আর কিছু করব কি না, তা নিয়ে সত্যিই ভাবিনি। এটুকু বলতে পারি, ভালো যে-কোনো কাজের সুযোগ পেলে চেষ্টা করে দেখতে পারি। মডেল হওয়ার কোনো ইচ্ছা ছিল না। হঠাৎই এ ভুবনে পা রাখা। বিজ্ঞাপনের কাজের সুবাদে সুযোগ হলো অভিনয়ের।

এরপর গানের ভুবনে। সামনে কোনো নতুন অধ্যায়ের আরো খবর হয়তো নিয়ে আসতে পারি। দেখা যাক কী হয়। তবে যখন যে কাজ নিয়ে শ্রোতা কিংবা দর্শকের সামনে হাজির হয়েছি, বেশ সমর্থন পেয়েছি।’

করোনাকালের বিগত বছরটি হতাশায় কেটেছে অনেক তারকার। পুরো নাটকপাড়ায় ছিল স্থবিরতা। নির্মিত নাটকের সংখ্যাও ছিল বেশ কম। তারপরও করোনার ভয়ে অনেক তারকা নাটকে অভিনয় করতে রাজি হননি। শাহতাজও এ ব্যতিক্রম নন।

বিশেষ করে শাহতাজের মায়ের কড়া নির্দেশ ছিল এই করোনার মধ্যে অভিনয় না করতে। তবে নতুন বছরে পুরোনো বছরের হতাশা ভুলে যেতে চান। নতুন উদ্যমে শুরু করতে চান।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031