• আজঃ বৃহস্পতিবার, ১৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২১ ইং
  • English

নতুন বছর ফুটবলময় রাখার আশ্বাস দিলেন সালাউদ্দিন

২০২০ সালের শেষ দিনে ফুটবল নিয়ে আশার বাণী শোনালেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোহাম্মদ সালাউদ্দিন। হঠাৎ করে সংবাদ সম্মেলন ডেকে ২০২১ সালের বর্ষপঞ্জি দিয়েছেন তিনি।

যেখানে প্রিমিয়ার লিগ, প্রীতি ম্যাচ থেকে শুরু করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের ফুটবল আয়োজন নিয়ে আশা দেখালেন টানা চতুর্থবার বাফুফের সভাপতি নির্বাচিত হওয়া সালাউদ্দিন।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে তিন পাতার বর্ষপঞ্জি দেওয়া হয়। এরপর নিজের আশার কথা শোনান সভাপতি, ‘আমি জাতীয় দলকে অনেক ওপরে দেখতে চাই। ভালো চাই।

আপনারা লিখবেন। আমি পরিকল্পনা করব; তাদের প্রয়োজনীয় জিনিসগুলো এনে দেব। কিন্তু তারা যদি ভালো না খেলে, তাহলে কিছু হবে না।

করোনা মহামারির কারণে ২০২০ সাল ভালো যায়নি। আশা করি, ২০২১ সাল সবার জন্য ভালো বছর হবে।’

বর্ষপঞ্জিতে জাতীয় দলের ক্যাম্প, বঙ্গবন্ধু গোল্ড কাপ, ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ, আফগানদের বিপক্ষে ম্যাচ ও বিভাগীয় পর্যায়ের ম্যাচ রয়েছে। তবে সব পরিকল্পনা বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের ওপর নির্ভর করবে বলে জানালেন সভাপতি, ‘বিশ্বকাপ বাছাইয়ে আমাদের এখনো তিনটা ম্যাচ আছে। ওই ম্যাচগুলোতে দল কোয়ালিফাই করলে পরিকল্পনা একরকম হবে। আর না করলে আরেকরকম হবে। হয়তো ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ খেলা হবে।’

এরপর সালাউদ্দিন বলেন, ‘দেখা যায় একই খেলোয়াড় তৃতীয়, দ্বিতীয় ও প্রথম বিভাগে খেলে। কিন্তু এগুলো একসঙ্গে আয়োজন করলে প্রতিটি দলকে অনেক খেলোয়াড় তুলে আনতে হবে।

খেলোয়াড় আনা তাদের দায়িত্ব। এর বাইরে যে লজিস্টিক সাপোর্ট লাগে, সেটা আমরা দেব।’

এ ছাড়া খেলোয়াড়, সাংবাদিক ও সাপোর্ট স্টাফের জন্য করোনার টিকা পাওয়ার চেষ্টা করবেন বলেও আশ্বাস দিলেন সভাপতি, ‘এটা নিয়ে সরকারের সঙ্গে আলাপ করেছি।

বলেছি খেলোয়াড়, সংগঠক, গণমাধ্যমকর্মী, কর্মকর্তাদের যেন প্রাধান্য দেওয়া হয় (ভ্যাকসিন পাওয়ার ব্যাপারে)। আমাকে আশ্বাস দেওয়া হয়েছে।’

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর