• আজঃ শনিবার, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

মালদ্বীপের শিক্ষার্থীরা বাংলাদেশের প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ নিতে পারে: রাষ্ট্রপতি

বাংলাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির সুযোগ নিতে মালদ্বীপের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজ মঙ্গলবার (২৯ ডিসেম্বর) বঙ্গভবনে বাংলাদেশে নবনিযুক্ত মালদ্বীপের হাইকমিশনার শিরুজিম্যাথ সামীর পরিচয়পত্র পেশকালে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, ‌‘চিকিৎসা, কারিগরি, প্রযুক্তিসহ উচ্চশিক্ষা ক্ষেত্রে বাংলাদেশে এখন অনেক উন্নতমানের প্রতিষ্ঠান আছে।

মালদ্বীপের শিক্ষার্থীরা এসব প্রতিষ্ঠানে ভর্তির সুযোগ নিতে পারে।

এ ব্যাপারে নবনিযুক্ত হাইকমিশনারকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার কথা বলেন তিনি। এ সময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

আবদুল হামিদ বলেন, বাংলাদেশের অন্যতম বন্ধুরাষ্ট্র মালদ্বীপ। শুরু থেকেই দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত চমৎকার, যা কালের পরিক্রমায় বাণিজ্য-বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হয়েছে্

রাষ্ট্রপতি উভয় দেশের মধ্যে সরকারি-বেসরকারি সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, বাংলাদেশ তৈরি পোশাক, ওষুধ, সিরামিকস, পাট ও পাটজাত পণ্য, চামড়া ও চামড়াজাত পণ্য, প্লাস্টিক পণ্যসহ আন্তর্জাতিক মানের বিভিন্ন পণ্য উৎপাদন করে।

বাংলাদেশ থেকে মালদ্বীপ এসব পণ্য আমদানি করতে পারে, এতে দু’দেশের বাণিজ্যিক ভারসাম্য বজায় থাকার পাশাপাশি দ্বিপাক্ষিক বাণিজ্যও বহুগুণে বাড়বে।

মালদ্বীপের নবনিযুক্ত হাইকমিশনার করোনাকালে মালদ্বীপে চিকিৎসকদল পাঠানোসহ বিভিন্ন সহায়তার জন্য বাংলাদেশ সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031