• আজঃ রবিবার, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২১ ইং
  • English

পৌরসভায় ভোট ২৮ ডিসেম্বর

প্রতীক বরাদ্দে আনুষ্ঠানিক প্রচার শুরু

বরিশালের বাকেরগঞ্জ ও উজিরপুর, নেত্রকোনার মদন, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মধ্যে শুক্রবার প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

এর ফলে আনুষ্ঠানিক প্রচার শুরু হল। প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর এসব পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হবে। খবর ব্যুরো ও প্রতিনিধিদের।

বরিশাল : বাকেরগঞ্জ পৌর মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী লোকমান হোসেন ডাকুয়া, বিএনপির এসএম মনিরুজ্জামান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা খলিলুর রহমানের হাতে তাদের নিজ নিজ দলের প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা মো. নুরুল আলম।

পরে পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৫ জন এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডের ৯ কাউন্সিলর প্রার্থীর হাতে প্রতীক তুলে দেন তিনি।

বিকালে উজিরপুর পৌর মেয়র পদে আওয়ামী লীগের গিয়াস উদ্দিন বেপারী, বিএনপির মো. শহিদুল ইসলাম খান ও ইসলামী আন্দোলন বাংলাদেশের কাজী শহিদুল ইসলামের হাতে তাদের নিজ নিজ দলের প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা।

একই সময় পৌরসভার ৯টি ওয়ার্ডে ২৪ জন ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ৯ জন কাউন্সিলর প্রার্থীর হাতে প্রতীক তুলে দেয়া হয়।

মদন (নেত্রকোনা) : মেয়র পদে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক পেয়েছেন কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মো. সাইফুল ইসলাম (সাইফ), বিএনপি থেকে ধানের শীষ প্রতীক পেয়েছেন জেলা যুবদলের সদস্য মো. এনামুল হক, জাতীয় পার্টি থেকে লাঙ্গল প্রতীক পেয়েছেন ক্ষুদিরাম চন্দ্র দাস।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী দেওয়ান মোদাচ্ছের হোসেন জগ প্রতীক, আব্দুর রউফ নারিকেল গাছ ও বিএনপির বিদ্রোহী প্রার্থী মাশরিকুর রহমান বাচ্চু মোবাইল ফোন প্রতীক পেয়েছেন। এছাড়া কাউন্সিলর পদে ২১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) : শায়েস্তাগঞ্জ পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে মোট ৫৫ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

এর মধ্যে মেয়র পদে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাসুদউজ্জামান মাসুক (নৌকা), পৌর বিএনপির আহবায়ক এমএফ আহমেদ অলি (ধানের শীষ), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. ছালেক মিয়া (নারিকেল গাছ), উপজেলা যুবলীগের সভাপতি ফজল উদ্দিন তালুকদার (চামচ), আওয়ামী লীগ নেতা আবুল কাশেম শিবলু (জগ) এবং ছাত্রলীগ নেতা ইমদাদুল ইসলাম শীতল (মোবাইল ফোন) প্রতীক পেয়েছেন।

এ পৌরসভায় ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৫ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতীক পেয়েছেন ।

দিনাজপুর : ফুলবাড়ী পৌরসভার মেয়র পদে নৌকা প্রতীক পেয়েছেন আওয়ামী লীগ প্রার্থী খাজা মইন উদ্দিন চিশতী এবং ধানের শীষ প্রতীক পেয়েছেন বিএনপি প্রার্থী শাহাদৎ হোসেন।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক পেয়েছেন জগ প্রতীক ও আরেক স্বতন্ত্র প্রার্থী মাহমুদ আলম লিটন পেয়েছেন নারিকেল গাছ প্রতীক। কাউন্সিলর পদে ২৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রতীক পেয়েছেন।

ধামরাইয়ে বিধি লঙ্ঘন, ৭ মোটরসাইকেল আটক : নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করায় এক কাউন্সিলর প্রার্থীর ৭টি মোটরসাইকেল আটক করা হয়েছে। শুক্রবার প্রতীক বরাদ্দের প্রার্থীর কর্মী সমর্থকরা স্লোগান দিয়ে মোটরসাইকেল মহড়া দেয়ার সময় এগুলো আটক করা হয়। ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বর্তমান কাউন্সিলর আবু সাইয়িদ উটপাখী প্রতীক পাওয়ায় তার কর্মী-সমর্থকরা স্লোগানে ফেটে পড়ে।

নির্বাচন অফিসার তাদের বারণ করেও থামাতে ব্যর্থ হন। পরে তারা মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে বের হলে ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ সাহার নেতৃত্বে পুলিশ ৭টি মোটরসাইকেল আটক করে থানায় নিয়ে যায়।

কাউন্সিলর প্রার্থী আবু সাইয়িদ বলেন, কর্মী সমর্থকরা আনন্দে আত্মহারা হয়ে এ স্লোগান দিয়েছে।

ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করায় ৭টি মোটরসাইকেল আটক করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031