• আজঃ রবিবার, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২১ ইং
  • English

কোনো মুসলিমকে টিকিট দেব না: বিজেপির মন্ত্রী

বিভাজনের রাজনীতি করার অভিযোগে বিজেপি যখন বিদ্ধ ঠিক তখনই ভারতের কর্ণাটক রাজ্যের মন্ত্রী ও বিজেপি নেতা কেএস ঈশ্বরাপ্পা বললেন, নির্বাচনে কখনোই কোনো মুসলিমকে মনোনায়ন দেয়া হবে না।

হিন্দু ধর্মাবলম্বী হলেই মিলবে মনোনয়ন কিন্তু প্রার্থী মুসলমান হলে কখনোই মনোনয়ন দেয়া হবে না বলে কর্ণাটকের গ্রামোন্নয়ন বিষয়ক মন্ত্রী কেএস ঈশ্বরাপ্পার মন্তব্যের পরই এ নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে।

কর্ণাটকের বেলগাভি লোকসভা আসনের উপনির্বাচন নিয়ে চলমান নির্বাচনী প্রচারণায় বিজেপির এই নেতা রোববার এমন মন্তব্য করেছেন বলে এক অনলাইন প্রতিবেদনে জানিয়েছে কলকাতার দৈনিক আনন্দবাজার।

ওই আসনে সংখ্যাগরিষ্ঠ হিন্দু জনগোষ্ঠী বিজেপির ভোটব্যাংক বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

ফলে সেখানকার নির্বাচনী প্রস্তুতি নিয়ে কথা বলতে গিয়েই এমন বিতর্কিত মন্তব্য করে বসেন ঈশ্বরাপ্পা।

তিনি বলেন, ‘হিন্দু সম্প্রদায়ের যে কোনো ব্যক্তিকে টিকিট দিতে পারি আমরা। তা ব্রাহ্মণ আর লিঙ্গায়েত কিংবা কুরুবা আর ভোক্কালিগা হোক। কিন্তু কোনও মুসলিমকে কখনও দলের পক্ষ থেকে টিকিট দেয়া হবে না।’

উল্লেখ্য, কংগ্রেস ছেড়ে আসা ১৬ জন বিধায়ককে সম্প্রতি বিধানসভা উপনির্বাচনের টিকিট দিলেও সাত বারের বিধায়ক রোশন বেগ নিজে থেকে মনোনয়ন চাইলেও, তার আবেদনে সাড়া দেননি বিজেপি নেতৃত্ব।

ঈশ্বরাপ্পার মতো প্রকাশ্যে মুসলিমবিরোধী মন্তব্য না করলেও, হিন্দু ভোটকে ঝুলিতে পুরতে মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পাও উদ্যোগী হয়েছেন। সাম্প্রদায়িক কথা-বার্তা বলে নিজের ভঙ্গুর অবস্থান টেকাতে চাচ্ছেন তিনি।

ডসূত্র-পিপিবিডি

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031