• আজঃ মঙ্গলবার, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২০ ইং
  • English

কমিশন পক্ষপাতিত্ব করে না, ভোটের দিন সকালে যাবে ব‌্যালট: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, পাবনা-৪ আসনের উপ-নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করতে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী সকল ব্যবস্থা নেবে কমিশন। ভোটের দিন সকালে ভোট কেন্দ্রে যাবে ব্যালট পেপার। নির্বাচন কমিশন পক্ষপাতিত্ব করেনা, নির্বাচন ব্যবস্থাপনা করে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) সকল ১১টায় পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচনী আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা বলেন, ‘গণতান্ত্রিক ধারবাহিকতা রক্ষার সাংবিধানিক বাধ্যবাধকতায় করোনাকালে নির্বাচন করছে কমিশন। আগামী ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের উপ-নির্বাচন স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।’

প্রার্থীদের নির্বাচন আচরণবিধি মেনে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে অংশগ্রহণকারীদের দায়িত্বশীল আচরণেরও আহবান জানান তিনি।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘এখন অবধি কোন প্রার্থী প্রশাসন বা কারো বিরুদ্ধে কোনো ধরনের পক্ষপাতিত্ব বা অনিয়মের কোন অভিযোগ করেনি। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। কোনো সংসদ সদস্য বা সরকারের সঙ্গে সরাসরি সম্পৃক্ত কেউ কোনো প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে সভা সমাবেশ করেছেন, তারও কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। নির্বাচন কমিশন জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী ও নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেবে।’

সভায় অন্যান্যের মধ্যে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব আলমগীর কবীর, জেলা প্রশাসক কবির মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

October 2020
FSSMTWT
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031