• আজঃ শুক্রবার, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে অক্টোবর, ২০২০ ইং
  • English

করোনা ভাইরাস: পাকিস্তান-চীনের সম্পর্কের প্রশংসায় শি

চীন ও পকিস্তানের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কের প্রশংসা করেছেন প্রেসিডেন্ট শি জিনপিং। এদিকে একই সঙ্গে চীনে সাম্প্রতিক করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নির্মূলে চীনের পাশে থাকার কথা জানিয়েছেন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান।

বৃহস্পতিবার চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকের সাথে ফোন আলাপে পরস্পরের সঙ্গে এমন কথার খবর জানায় দেশগুলোর কয়েকটি গণমাধ্যম। পাকিস্তানের সংবাদ মাধ্যম ডন ও চীনের সংবাদ মাধ্যম জিনহুয়ানেট এ খবর প্রকাশ করেছে।

চীনের সংবাদমাধ্যমটি জানায়, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে বলেছেন যে- চীন পাকিস্তানের ভালো বন্ধু এটা বারবার প্রমাণিত। যে দেশদুটি সুখে দ:খে একে অপরের পাশে থাকে।

এদিকে, পাক প্রধানমন্ত্রীর দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে ডন জানায়, করোনাভাইরাস নির্মূলে চীনের প্রচেষ্টার সঙ্গে পাকিস্তান আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

গণমাধ্যমটিতে বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে যারা মারা গেছেন তাদের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। ভাইরাস সংক্রমণ ধারণকারী ও সেগুলো নিয়ন্ত্রণের জন্য চীনের নেওয়া উদ্যোগের প্রশংসা করেছেন।

করোনা ভাইরাস নির্মূলে চীনা কর্তৃপক্ষ যে ব্যবস্থা গ্রহণ করেছে তার ওপর পাকিস্তানের সম্পূর্ণ আস্থা রয়েছে। ইমরান খান বলেন, শি জিনপিংয়ের নেতৃত্বে চীনা জাতি কোভিড-১৯ ভাইরাস নির্মূলের পরে শক্তিশালী ও বিজয়ী হয়ে উঠবে।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর