• আজঃ বুধবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে অক্টোবর, ২০২০ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

চীন বা সিঙ্গাপুর ফেরত মানেই করোনা আক্রান্ত নয়

চীন বা সিঙ্গাপুর ফেরত মানেই করোনা আক্রান্ত নয় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক সেব্রিনা মীরজাদী ফ্লোরা। এসময় মানুষকে গুজবে কান না দেয়ারও আহবান জানান তিনি।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) করোনা ভাইরাস নিয়ে আইইডিসিআর এর নিয়মিত ব্রিফিং তিনি একথা বলেন।

সাবরিনা ফ্লোরা জানান, এখন পর্যন্ত ৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস বা কভিড-১৯ এর উপস্থিতি পাওয়া যায়নি। এছাড়া চীন ফেরত আরও তিনজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। যারা অসুস্থ হয়ে চিকিৎসা নিচ্ছে। দ্রুতই এই পরীক্ষার ফল জানা যাবে।

হজ ক্যাম্প থেকে বাড়ি ফেরা ৩১২ বাংলাদেশি এখন পর্যন্ত সুস্থ আছেন। একইসাথে জরুরি প্রয়োজন ছাড়া চীন ও সিঙ্গাপুরে যাওয়া নিরুৎসাহিত করছে সরকার।

পরিশেষে শ্বাসতন্ত্রে সংক্রমণ প্রতিরোধে করণীয় কিছু তথ্য দেন আইইডিসিআর পরিচালক। তিনি বলেন, নিয়মিত ২০ সেকেন্ড সময় নিয়ে সাবান দিয়ে হাত ধুতে হবে। মনে রাখতে হবে অপরিষ্কার হাতে চোখ, নাক,মুখ স্পর্শ করবো না। ইতিমধ্যে শ্বাসতন্ত্রে সংক্রমনে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ এড়িয়ে চলি। আমরা আমাদের জীবন আচরণকে পরিবর্তন করি করোনা প্রতিরোধও তাহলে হয়ে যাবে।

এদিকে সিঙ্গাপুরে এখন পর্যন্ত ৫ বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের সেখাই চিকিৎসা চলছে। সেখানে বাংলাদেশ দূতাবাস তাদের নিয়মিত খোঁজ খবর রাখছেন।

১৫ ফেব্রুয়ারি পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন রাজধানীতে ব্র্যাকের এক অনুষ্ঠানে বলেছেন, সিঙ্গাপুরে করোনা ভাইরাসে আক্রান্ত বাংলাদেশি সুস্থ না হওয়া পর্যন্ত তাদেরকে দেশে ফিরিয়ে আনার সুযোগ নেই।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

October 2020
FSSMTWT
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031