কৃষি মন্ত্রণালয়ে দুর্নীতি প্রশ্রয় দেওয়া হবে না: আব্দুস শহীদ

কৃষি মন্ত্রণালয়ে কোনো রকম দুর্নীতি প্রশ্রয় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ। তিনি বলেন, কৃষি মন্ত্রণালয়ে ও মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তাদের দুর্নীতিকে কোনো রকম প্রশ্রয় দেওয়া ও বরদাশত করা হবে না।

শুক্রবার রাতে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলায় জেলা পরিষদ মিলনায়তনে গণসংবর্ধনা ও নৈশভোজ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা থেকে সাতবারের নির্বাচিত সংসদ সদস্য ড. মো. আব্দুস শহীদ কৃষিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ায় বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন এ অনুষ্ঠানের আয়োজন করে। সহযোগিতা করেছে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগ।

মন্ত্রী বলেন, সবাই মিলে কাজ করতে হবে। দেশের মানুষকে বেশি করে ফসল ফলাবার জন্য আরও উৎসাহ দিতে হবে। উৎসাহের মাধ্যমে পতিত জমি বা ফসলহীন জমিকে চাষের আওতায় আনতে হবে। আমরা কৃষকদের আরও কাছে যাব, উঠান বৈঠক করব। তাদের সমস্যা জেনে অগ্রাধিকার ঠিক করব, সমস্যা সমাধানে উদ্যোগ নেব।

তিনি বলেন, উৎপাদন বাড়ানোর জন্য আগাম পরিকল্পনা নিতে হবে। কারণ, খাদ্যপণ্যের মজুত না থাকলে, হঠাৎ করে বাজারে দাম বাড়লে, বাইরে থেকে কিনে দাম নিয়ন্ত্রণ করা যাবে না। তাই ঢাকায় ফিরে শিগগিরই মন্ত্রণালয়ে কর্মকর্তাদের সঙ্গে বসে আলোচনা করে উৎপাদন বৃদ্ধির জন্য অগ্রাধিকার নির্ধারণ করব।

মন্ত্রী বলেন, পৃথিবীর যেখানেই যাই মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে। সম্প্রতি আমি কয়েকটা দেশ সফর করেছি। সবখানেই শেখ হাসিনার নেতৃত্বের উচ্ছ্বসিত প্রশংসা শুনেছি। বাংলাদেশ যে আজকে বিশ্ব দরবারে সম্মানের জায়গায় উন্নীত হয়েছে, তার মূল কারিগর হলেন শেখ হাসিনা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট একেএম নাজিব উল্লাহ। সংগঠনটির প্রেসিডেন্ট মো. ইমরান হোসেন বিশেষ অতিথির ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আলী আজম শিবলী স্বাগত বক্তব্য দেন।

অন্যদের মধ্যে সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নাজিয়া শিরিন, যুগ্ম সচিব কেএম কামরুজ্জামান সেলিম, মৌলভীবাজার জেলা প্রশাসক উর্মি বিনতে সালাম, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়, কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান রফিকুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক উম্মে ফারজানা, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগ ও কমলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ স্থানীয় নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

June 2024
F S S M T W T
 123456
78910111213
14151617181920
21222324252627
282930