মনপুরায় জেলের জালে ৪০ কেজি ওজনের দুই কোরাল, বিক্রি কৱেন ৪০ হাজারে টাকা

ভোলার মনপুরায় বসু নামে এক জেলের জালে ধরা পড়েছে বিশাল সাইজের ৪০ কেজি ওজনের দুইটি কোরাল মাছ। একটি কোরাল মাছের ওজন ২৫ কেজি অপরটি ১৫ কেজি। মাছ দুই ৪০ হাজার টাকায় বিক্রি হয়েছে।

মাছ দুইটি ঘাটে বিক্রি জন্য আনলে উৎসুক জনতার ভিড় জমে যায়। অনেকদিন পর বড় সাইজের কোরাল মাছ দেখতে পেয়ে খুশি সাধারণ মানুষ।

বুধবাৱ  মাছ দুইটি বেশি লাভের আশায় বিক্রির জন্য লঞ্চযোগে ঢাকার মৎস্য আড়তে নিয়ে আসেন  মাছ দুইটি জেলের কাছ থেকে ক্রয় করা সুমন বদ্দার।

এর আগে রোববার রাতে চরপিয়াল সংলগ্ন মেঘনায় মাছ শিকারের সময় জেলে বসু মাঝির জেলে ধরা পড়ে কোরাল মাছ দুইটি। পরে মঙ্গলবাৱ  বিকালে মাছ দুইটি উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নের তালতলা নামক মৎস্য আড়তে মাছ দুইটি বিক্রির জন্য আনলে হাঁকডাক দিয়ে কেজি প্রতি এক হাজার টাকা করে ৪০ কেজি ওজনের কোরাল দুইটি ৪০ হাজারে ক্রয় করেন সুমন বদ্দার।

ক্রেতা সুমন বদ্দার জানান, ৪০ কেজি ওজনের মাছ দুইটি কেজি প্রতি এক হাজার করে চল্লিশ হাজারে ক্রয় করেন। বেশি লাভের আশায় বুধবাৱ  লঞ্চযোগে ঢাকার কারওয়ান বাজার মৎস্য আড়তে নিয়ে আসেন।

জেলে বসু মাঝি জানান, চরপিয়াল সংলগ্ন মেঘনায় মাছ শিকারের জন্য জাল পেতে অপেক্ষা করছিলাম। পরে জাল তুলতে গেলে ভারি মনে হলে একজন নদীতে নেমে জাল তুলতে সহায়তা করে। পরে দেখি দুইটি বড় সাইজের কোরাল মাছ।

মাছ দুইটি নিয়ে বিক্রির জন্য তালতলা ঘাটে রওয়ানা করি। পরে মাছ দুইটি ঘাটে এনে ওজন করে বিক্রি করি। একটির ওজন ২৫ কেজি অপর কোরালটি ১৫ কেজি। কেজি এক হাজার করে ৪০ হাজারে সুমন বদ্দার নামে এক পাইকার ক্রয় করেছেন।

এই ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন বলেন, শীতের এই মৌসুমে সাগর থেকে বড় সাইজের পাঙ্গাস ও কোরাল মাছ মেঘনায় আসে। আশা করি জেলেদের জালে আরও বড় সাইজের মাছ ধরা পড়বে।

 

 

 

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

July 2024
F S S M T W T
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031