আমিনুর রহমান তাজ ছিলেন অকুতোভয় সাংবাদিক

সাংবাদিক আমিনুর রহমান তাজ ব্যক্তি জীবনে ছিলেন অমায়িক ও সাদামনের একজন মানুষ এবং পেশাগত জীবনে ছিলেন অকুতোভয় একজন সাংবাদিক।

তিনি তার লেখনীর মাধ্যমে দেশের অসংখ্য অপরাধীর মুখোশ উন্মোচন করেছেন। তার মৃত্যুতে অপরাধ বিষয়ক সাংবাদিকতায় অপূরণীয় ক্ষতি হয়েছে।

শুক্রবার রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) কার্যালয়ে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সহ-সভাপতি আমিনুর রহমান তাজের বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করেন বক্তারা। স্মরণ সভা শেষে তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

স্মরণসভায় উপস্থিত ছিলেন- ক্র্যাবের সভাপতি মির্জা মেহেদী তমাল, সাধারণ সম্পাদক মামুনূর রশীদ, যুগ্ম সম্পাদক রুদ্র মিজান, সাংগঠনিক সম্পাদক বকুল আহমেদ, দফতর সম্পাদক কামাল হোসেন তালুকদার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. আবু জাফর, কার্যনির্বাহী সদস্য এনামুল কবীর রূপমসহ কার্যনির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- ক্র্যাবের উপদেষ্টা শাখাওয়াত হোসেন বাদশা, ইকরামুল কবীর টিপু, ক্র্যাবের সাবেক সভাপতি এস এম আবুল হোসেন, ইসারফ হোসেন ইসা, সাবেক সহ-সভাপতি নিত্য গোপাল তুতু, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, কামরুজ্জামান খান, আলাউদ্দিন আরিফ, সাবেক যুগ্ম সম্পাদক এস এম নুরুজ্জামান, সাবেক অর্থ সম্পাদক দুলাল হোসেন মৃধা, সাইফুল ইসলাম মন্টু, সাবেক সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, জিলানী মিলটন, আবদুল লতিফ রানা, সাবেক দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম রাজী, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক হরলাল রায় সাগর, সাবেক কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম, সাবেক আন্তর্জাতিক সম্পাদক শাহীন আলম, সাবেক ইসি কমিটির সদস্য সিরাজুল ইসলাম। সিনিয়র সদস্য আব্দুল গাফফার মাহমুদ খান, শাহ মনওয়ার জাহান কবীর, আবুল আজাদ সোলায়মান, হালিম মোহাম্মদ, জামিউল আহসান সিপু, আতিকুর রহমান, দিপন দেওয়ান, শেখ কালিমউল্যাহ, শেখ জাহাঙ্গীর আলম, সুজন কৈরী, গোলাম মুজতবা ধ্রুব, আলী আজম, তৌহিদুজ্জামান তন্ময়, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী, সাবেক সাধারণ সম্পাদক কবীর খান, নুরুল ইসলাম হাসিব, ডিআরইউ সদস্য আসিফ শওকত কল্লোল ও জুনায়েদ শিশিরসহ অন্যান্যরা।

স্মরণ সভায় আমিনুর রহমান তাজের পরিবারের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আমিনুর রহমান তাজ ৭ অক্টোবর সকালে মালিবাগের নিজ বাসায় হার্টঅ্যাটাক করেন। পরে দারুসসালাম হার্ট ফাউন্ডেশনে নেওয়া হয়। পরবর্তীতে তিনি একটু সুস্থ হলে তাকে বাসায় আনা হয়।

গত ৯ অক্টোবর সোমবার সকাল ১০টা ১০ মিনিটে মালিবাগের নিজ বাসায় ইন্তেকাল করেন আমিনুর রহমান তাজ। তার মৃত্যুতে শোকাহত ক্র্যাব পরিবার।

আমিনুর রহমান তাজ আজকের দৈনিক পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি আমাদের সময় পত্রিকার ক্রাইম রিপোর্টার ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে এমএ পাস করে সাংবাদিকতা অঙ্গনে বিচরণ করা আমিনুর রহমান তাজ আজকের কাগজ দিয়ে সাংবাদিকতা শুরু করেন।

পরে একে একে দৈনিক ভোরের কাগজ, দৈনিক মানব কণ্ঠ, আজকালের খবর, দৈনিক বর্তমান, আমাদের সময়, আমাদের অর্থনীতি, যমুনা নিউজ, দৈনিক নতুন সংবাদে সুনামের সঙ্গে কাজ করেন।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

June 2024
F S S M T W T
 123456
78910111213
14151617181920
21222324252627
282930