বিএনপির হুমকি-ধমকি কাজে লাগবে না: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি রাজনৈতিকভাবে সহিংসতামূলক পরিবেশ সৃষ্টি করে দেশকে অচল করার চেষ্টা করছে।

তারা কয়েক বছর ধরে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চায় কিন্তু সংবিধানের বাহিরে নির্বাচন হওয়ার কোনো সুযোগ নেই। নির্বাচন কমিশনই নির্বাচন পরিচালনা করবে।

বিএনপির হুমকি-ধমকি কোনো কাজে লাগবে না। বিএনপি যদি আবারো আগুন সন্ত্রাসে যায় তাহলে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শক্তভাবে তা মোকাবিলা করবে।

মঙ্গলবার দিনাজপুরে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের গ্রিন হাউসে গমের ব্লাস্ট রোগ প্রতিরোধী জাত উদ্ভাবনের গবেষণা প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এসব কথা বলেন।

দেশে ডিম আমদানির কারণ উল্লেখ করে বলেন, নানান দিক বিবেচনা করে ডিম আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিমের দাম নিয়ন্ত্রণে আনার জন্য আমদানি করা হচ্ছে।

আলুর দাম বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, গত বছর দাম কম থাকায় এবার কৃষক আলুর আবাদ কম করেছে, যে কারণে প্রায় ৪ লাখ মেট্রিক টন কম হয়েছে।

কৃষকদের চাষে উদ্বুদ্ধ করার জন্য আগামী বছর আলু রপ্তানি বৃদ্ধি করা হবে। তবে কৃষদের আলুর বীজের দাম বৃদ্ধির কোনো সম্ভাবনা নেই।

এ সময় নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক গোলাম ফারুক প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের বিভিন্ন প্রকল্প ঘুরে দেখেন এবং বার্ষিক গবেষণা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালা অনুষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. গোলাম ফারুকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- বিশেষ অতিথি নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

June 2024
F S S M T W T
 123456
78910111213
14151617181920
21222324252627
282930