শেখ হাসিনার সরকারই এই ধরনের প্রকল্প হাতে নিয়েছে :পানি সম্পদ প্রতিমন্ত্রী

ভোলার তজুমদ্দিন ও লালমোহন উপজেলাকে মেঘনার ভাঙ্গন থেকে রক্ষা এবং বন্যা নিয়ন্ত্রণ ও সেচসহ পর্যটন সুবিধা বৃদ্ধির লক্ষে একটি বিশেষ প্রকল্প চালু করা হয়েছে।

আজ দুপুরে পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক শামিম ও স্থানীয় সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন ভোলার তজুমদ্দিন উপজেলার সোনাপুরে আনুষ্ঠানিক ভাবে প্রকল্পের প্রথম পর্যায়ের ভৌত কাজের উদ্বোধন করেন।

প্রকল্পটি ২০২২ সালের ৫ এপ্রিল একনেকে অনুমোদন লাভ করে এবং ২০২৫ সালের জুনে শেষ হবে। প্রকল্পের মাধ্যমে লালমোহন তজুমদ্দিনের ১৭ কিলোমিটার নদী তীর সংরক্ষণ, ৩৪ কিলোমিটার এলাকার বাঁধ পূনর্বাসন, ১৯ কিলোমিটার নদী পূণঃখনন এবং ৭ টি ¯এইচ গেট ও ৯ টি হার্বার, ৩ টি রিভার অবজারভেটরি টাওয়ার এবং সোলার লাইটিং সহ ৩৫ কিলোমিটার রিভার ড্রাইভ তৈরি করা হবে।

এ জন্য ব্যয় হবে ১ হাজার ৯৬ কোটি টাকা। প্রকল্প উদ্বোধন উপলক্ষে পানি সম্পদ প্রতিমন্ত্রী জনসমাবেশে বক্তব্য রাখেন। এসময় স্থানীয় সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন ও বক্তব্য রাখেন। এ সময় প্রতিমন্ত্রী বলেন, অতিতে কোন সরকার এতো বড় প্রকল্প গ্রহণ করেনি।

একমাত্র শেখ হাসিনার সরকারই এই ধরনের প্রকল্প হাতে নিয়েছে। কিন্তু আগামীতে যদি আওয়ামী লীগ ক্ষমতায় না আসে তাহলে বিএনপি এই প্রকল্প বাতিল করে দেবে। এ সময় প্রতিমন্ত্রী আরও উন্নয়নের জন্য আওয়ামী লীগ সরকারকে পূনরায় ক্ষমতায় আনার আহবান জানান।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

June 2023
F S S M T W T
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30