বর্তমান পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, বর্তমানে যে পদ্ধতিতে নির্বাচন আয়োজনের চেষ্টা চলছে তাতে আমাদের বিশ্বাস নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করা সম্ভব হবে না।

আমরা এর কিছু পরিবর্তন দেখতে চাই। বুধবার বিকেলে রংপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। জিএম কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকারের জন্য আমরা সবদল আন্দোলন করেছি।

কোনো কোনো সময় নির্বাচন বর্জন করেছি। আবার তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধেও আওয়ামী লীগের সঙ্গে আন্দোলন করেছি। এ দুটি ব্যবস্থার বাইরেও একটি ব্যবস্থা দরকার।

যেন জনগণ তাদের ভোটাধিকার নিশ্চিতভাবে প্রয়োগ করতে পারে। সে ধরনের একটা পদ্ধতি আমাদের যে কোনোভাবে তৈরি করতে হবে। এজন্য সরকারকে এগিয়ে আসতে হবে।

সবাই মিলে দরকার হলে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে সরকারের নিয়ন্ত্রণের বাইরে থাকবে এমন ব্যবস্থা তৈরি করতে হবে। তিনি বলেন, আমরা রাজনীতিটা পর্যবেক্ষণ করছি।

নির্বাচন ঘনিয়ে আসলে রাজনীতি কী অবস্থায় দাঁড়ায় তার ওপর ভিত্তি করে আলোচনা করবো। এ মুহূর্তে আমরা সেই আন্দোলনের সঙ্গে জড়িত নই। জিএম কাদের বলেন, আমরা ৩০০ আসেন প্রার্থী দেব এটা স্বাভাবিক।

জাতীয় পার্টি একটি রাজনৈতিক দল। যার দেশ শাসনের অভিজ্ঞতা আছে। সমস্ত নির্বাচনী এলাকায় আমাদের সমর্থক ও ভোটার আছে। তিনি বলেন, পরিবেশ-পরিস্থিতি দেখে, সার্বিকভাবে নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত নেবো।

তবে জনগণের প্রত্যাশা আমরা সবসময় পূরণ করার চেষ্টা করবো। আমরা দেশ ও জনগণের স্বার্থে রাজনীতি করি।

তাদের স্বার্থ বিরোধী কোনো কাজ আমরা করবো না। জিএম কাদের বলেন, ডলার সংকট একটি ভয়াবহ সংকট। আমি মনে করি রাজনৈতিক সংকটকে এটি আরও ঘনীভূত করবে। বর্তমান সরকারের জন্য এটা একটা বড় চ্যালেঞ্জ হিসেবে দেখা দিয়েছে।

ডলার সংকটের কারণে দেশের রাজনৈতিক সংকট আরও ঘনীভূত হতে পারে। যার কারণে বিষয়টি সরকারকে শক্তভাবে পরিচালনা করতে হবে। যদি তারা এটা করতে ব্যর্থ হয় তাহলে তাদের বড় ধরনের মাসুল দিতে হবে।

এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশন মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফাসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

June 2024
F S S M T W T
 123456
78910111213
14151617181920
21222324252627
282930