ব্রেকিং নিউজঃ

২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৮ জন,শনাক্ত ১০৪৩

মহামারি করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৮ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৫৪৯ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও ১ হাজার ৪৩ জন। দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৯৭ হাজার ৩৮৬ জনে।

শনিবার (২৯ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘন্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১১৮৭ জন।এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৭ হাজার ৪০৮।২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৮৪টি।নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ৭ দশমিক ৯১ শতাংশ।

এর আগে শুক্রবার দেশে করোনায় ৩১ জন মারা যান। নতুন করে শনাক্ত হয় ১ হাজার ৫১১ জন।

এদিকে, ভারতে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে কম করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। শনিবার দেশটিতে নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ১ লাখ ৭৩ হাজার ৭৯০ জনের শরীরে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ২৪৭ জনে।

তবে আক্রান্তের সংখ্যা কমলেও দৈনিক মৃত্যুর সংখ্যা কমেনি। করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬১৭ জনের। এ নিয়ে দেশটিতে মোট ৩ লাখ ২২ হাজার ৫১২ জনের মৃত্যু হল এই বৈশ্বিক মহামারিতে।

বাংলাদেশেও দ্রুত ছড়িয়ে পড়ছে করোনার ভারতীয় ধরন।চাঁপাইনবাবগঞ্জে ৭ জনের শরীরে করোনার ভারতীয় ধরন শনাক্ত হয়েছে বলে জানিয়েছে রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআর।

ভারতীয় ধরন শনাক্ত হওয়া সাতজনের কারোরই বিদেশ ভ্রমণের ইতিহাস নেই বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি। তবে, করোনায় আক্রান্ত হলেও তারা সবাই সুস্থ আছেন বলে জানিয়েছে আইইডিসি আর।

চাঁপাইনবাবগঞ্জে শনাক্ত সাতজনের পাঁচজনই পুরুষ। পুরুষ পাঁচজনের মধ্যে সবচেয়ে কনিষ্ঠজনের বয়স ১৩ বছর। একজনের বয়স ৩০ বছর, আরেক জনের বয়স ২১ বছর। বাকি দুজন হলো ৫২ বছর বয়সী এবং ২৭ বছর বয়সী। বাকি দুজন নারী। নারী দুজনের বয়স একজনের ২৭ বছর, আরেকজনের ৩১ বছর। এই সাতজনের কেউই অবশ্য সম্প্রতি ভারত ভ্রমণ করেননি।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

May 2024
F S S M T W T
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31