• আজঃ শনিবার, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জানুয়ারি, ২০২১ ইং
  • English

সরকার ও কমিশন নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করছে : মির্জা ফখরুল

`নিশিরাতের ভোটের সরকার ও বর্তমান নির্বাচন কমিশন মিলে বাংলাদেশ থেকে নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

‘ রোববার বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

দেশের বিভিন্ন জায়গায় পৌরসভা নির্বাচনে আওয়ামী সন্ত্রাসী দ্বারা সংগঠিত হামলা ও সংঘর্ষের নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে তিনি এ বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, `নিশিরাতের ভোটের সরকার ও বর্তমান নির্বাচন কমিশন মিলে বাংলাদেশের জনগণের মন থেকে সুষ্ঠু নির্বাচনের ধারণা মুছে দিতে চায়।

চলমান পৌর নির্বাচনগুলোতেও ভোট ডাকাতির আওয়ামী মার্কা নির্বাচনের প্রতিফলন লক্ষ্য করা যায়।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্যাডাররা প্রথম দফা পৌর নির্বাচনে প্রশাসনের সহায়তায় যেভাবে ভোট জালিয়াতি, ভোট ডাকাতি, নির্বাচনের ফল কারচুপি করেছে দ্বিতীয় দফাতেও একই চিত্র দেখা যাচ্ছে।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, গাজীপুরের শ্রীপুর পৌর নির্বাচনে ধানের শীষের নির্বাচনী প্রচারণায় আওয়ামী সন্ত্রাসীরা কমপক্ষে ৪০টি মোটরসাইকেলযোগে দা, চাপাতি, হকিস্টিক ইত্যাদি ধারালো দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দফায় দফায় হামলা চালায়।

এসময় তারা বিএনপি’র নির্বাচনী কার্যালয় তছনছসহ বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী এডভোকেট কাজী খানকে কুপিয়ে আহত করে।

গুরুতর আহত কাজী খানকে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে সেখানেও তার ওপর আরেক দফা হামলা চালায় সন্ত্রাসীরা।

এছাড়াও হামলায় পৌর বিএনপির সাবেক সভাপতি আবুল মন্ডলসহ ৫জন গুরুতর আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে প্রার্থীর বাড়িঘরসহ বিএনপি নেতা-কর্মীদের ৮-১০টি বাড়ি।

এলাকায় বর্তমানে এক ভয়ঙ্কর ভীতিকর ও থমথমে অবস্থা বিরাজ করছে। এর আগে গতকালও বিএনপি প্রার্থীর সমর্থনে জাতীয়তবাদী আইনজীবী ফোরামের প্রচরানায়ও সশস্ত্র হামলা চালিয়েছে আওয়ামী ক্যাডার বাহিনী। প্রশাসনের কাছে এসব অভিযোগ করা হলেও প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করছে।

ফেনীর দাগণভূঁইয়া পৌর নির্বাচন প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, ফেনীর দাগণভূঁইয়া পৌর নির্বাচনকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা কমিটির সভায় ধানের শীষের প্রার্থী সাইফুর রহমান স্বপন তার অভিযোগগুলো উত্থাপনের সময় জেলা প্রশাসকের সামনেই আওয়ামী লীগের মেয়র প্রার্থী এবং কমিশনার প্রার্থীরা তার ওপর হামলা চালায়।

প্রশাসন ধানের শীষের প্রার্থী সাইফু রহমান স্বপনের কোন অভিযোগই আমলে নেয়নি। ফেনীর সদর পৌর নির্বাচনেও একই অবস্থা বিরাজমান।

সেখানে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিএনপি নেতাকর্মীদের বাড়ীতে বাড়ীতে গ্রেফতারী অভিযান অব্যাহত রেখেছে। কোন নেতাকর্মীই বাড়ীতে অবস্থান করতে পারছে না।

মির্জা ফখরুল বলেন, আজ গাজীপুর ও ফেনীতে যেভাবে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ও সমর্থকদের উপর যে সশস্ত্র হামলা চালানো হয়েছে, কুপিয়ে ধানের শীষের প্রার্থীকে জখম করা হয়েছে তার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই।

তিনি বলেন, যেখানে বিএনপির একজন মেয়র প্রার্থী নিরাপদ নয় সেখানে কিভাবে সুষ্ঠু নির্বাচন আশা করা যায়। নির্বাচন কমিশন এসব দেখেও মুক ও বধির হয়ে বসে আছে।

নির্বাচন কমিশনের এধরণের নীরবতা ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের আরও উৎসাহিত করছে। মূলত: বর্তমান নির্বাচন কমিশনই আওয়ামী ভোট ডাকাতির পৃষ্ঠপোষক।

আমি গাজীপুর ও ফেনীতে আওয়ামী সন্ত্রাসীদের নারকীয় ও ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি। আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।

অপর এক বিবৃতিতে বিএনপি’র ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন গাজীপুরের শ্রীপুর পৌর নির্বাচনে আওয়ামী সন্ত্রাসীদের তান্ডবের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান। তিনি আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করেন।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031