• আজঃ সোমবার, ১২ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২১ ইং
  • English

বছরের প্রথম সপ্তাহে বাজার মূলধন বেড়েছে ২২ হাজার কোটি টাকা

নতুন বছরের প্রথম সপ্তাহে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) বাজার মূলধন বেড়েছে ২২ হাজার কোটি টাকারও বেশি। সপ্তাহটিতে শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। আর টাকার পরিমাণে লেনদেন বেড়েছে দ্বিগুন।

জানা গেছে, সপ্তাহের প্রথম কার্যদিবস লেনদেন শুরুর আগে ডিএসইতে বাজার মূলধন ছিল ৪ লাখ ৪৮ হাজার ২৩০ কোটি ৫ লাখ ২২ হাজার টাকায়। আর সপ্তাহের শেষ কার্যদিবস লেনদেন শেষে বাজার মূলধন দাঁড়ায় ৪ লাখ ৭০ হাজার ২৭০ কোটি ৩ লাখ ৮৫ হাজার টাকায়। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে ২২ হাজার ৩৯ কোটি ৯৮ লাখ ৬৩ হাজার টাকা মূলধন বেড়েছে।

বিদায়ী সপ্তাহে পাঁচ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৯ হাজার ৯৫১ কোটি ১৮ লাখ ৬৮ হাজার ৮৭০ টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৪ হাজার ১৪৭ কোটি ৭২ লাখ ৪৪ হাজার ৯৬১ টাকা বা ৭১.৪৭ শতাংশ বেশি হয়েছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৫ হাজার ৮০৩ কোটি ৪৬ লাখ ২৩ হাজার ৯০৯ টাকার।

ডিএসইতে বিদায়ী সপ্তাহে গড় লেনদেন হয়েছে ১ হাজার ৯৯০ কোটি ২৩ লাখ ৭৩ হাজার ৭৭৪ টাকার। আগের সপ্তাহে গড় লেনদেন হয়েছিল ১ হাজার ৪৫০ কোটি ৮৬ লাখ ৫৫ হাজার ৯৭৭ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে গড় লেনদেন ৫৩৯ কোটি ৩৭ লাখ ১৭ হাজার ৭৯৭ টাকা বেশি হয়েছে।

সপ্তাহের ব্যবধানে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২১৯.৭০ পয়েন্ট বা ৪.০৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬২১.৭৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৩.৮২ পয়েন্ট বা ১.৯২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৮৪.১১ পয়েন্ট বা ৪.২৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৬৫.৯৪ পয়েন্টে এবং ২০৪৮.০৭ পয়েন্টে।

বিদায়ী সপ্তাহে ডিএসইতে মোট ৩৬৫টি প্রতিষ্ঠান শেয়ার ও ইউনিট লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ২১৫টির বা ৫৮.৯০ শতাংশের, কমেছে ১১৪টির বা ৩১.২৩ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির বা ৯.৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031