• আজঃ শনিবার, ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই জানুয়ারি, ২০২১ ইং
  • English

বাংলাদেশ বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সরকারের ১২ বছরের শাসনামলে বাংলাদেশ বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উন্নয়নের মহাসড়কে বাংলাদেশের অগ্রযাত্রা যেন কোনভাবেই ব্যহত না হয় সেদিকে সবাইকে আবারো সতর্ক থাকার তাগিদ দেন তিনি।

করোনা সংকট মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকারও আহ্বান জানান প্রধানমন্ত্রী। সরকারের ২ বছর পূর্তি উপলক্ষে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে তিনি এ কথা বলেন।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় পায় আওয়ামী লীগ। এরপর ২০১৯ সালের ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ।

বাংলাদেশের ইতিহাসে টানা এতদিন ক্ষমতায় থাকার রেকর্ড আর নেই।আওয়ামী লীগ সরকারের বর্তমান মেয়াদে দুই বছর পূর্তি ও তৃতীয় বছরে পদার্পণ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বারবার ভোট দিয়ে সেবা করার সুযোগ দেয়ায় জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

বৈশ্বিক মহামারীতে অর্থনৈতিক সংকট মোকাবিলায় সরকারের নেয়া নানা পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, খুব দ্রুত সময়ের মধ্যেই করোনার টিকা পাবে বাংলাদেশ।প্রধানমন্ত্রী বলেন, দারিদ্র বিমোচন, কর্ম সংস্থানসহ নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রুতিগুলো পূরন করতে সক্ষম হয়েছে তার দল।

করোনায় জনজীবন স্থবির হয়ে গেলেও অবকাঠামোগত উন্নয়নসহ প্রতিশ্রুত মেগা প্রকল্পগুলো সঠিক সময়েই উদ্বোধন করার অঙ্গীকার করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনগনের জীবনমানের উন্নতি হয়েছে বলে মত প্রকাশ করেন তিনি ।

রোহিংগাদেরকে নিজ দেশে ফিরিয়ে দিতে দক্ষ কূটনৈতিক তৎপরতার কথা তুলে ধরেন সরকার প্রধান।

দুর্নীতি,সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানের কথাও জানান তিনি।সততা, দেশপ্রেম ও পরিশ্রমের মাধ্যমে দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে সবার সক্রিয় অংশগ্রহণের তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031