• আজঃ শনিবার, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ ইং
  • English

উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে দুর্নীতি সহ্য করা হবে না: পরিকল্পনামন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আগামী বিজয় দিবসে আমরা আমাদের দেশের স্বপ্নের পদ্মা সেতু ও সুনামগঞ্জের লাখো মানুষের স্বপ্নের রানীগঞ্জ সেতুর উদ্বোধনের মাধ্যমে যান চলাচল শুরু করতে চাই।

শুক্রবার (২৫ ডিসেম্বর) বিকেলে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও অগ্রগতি পরিদর্শন করে উপজেলার রানীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে রানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রানীগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুন্দর আলীর সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছদরুল ইসলামের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, জেলা পরিষদ সদস্য মাহাতাবুল হাসান, রানীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম।
সভায় পরিকল্পনামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে এক অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। বিশ্বে বাংলাদেশ এখন উন্নত জাতি হিসেবে মর্যাদা পাচ্ছে। প্রধানমন্ত্রী সমাজের বঞ্চিত মানুষের কল্যাণে কাজ করছেন। গ্রামে গ্রামে বিদ্যুতের আলো পৌঁছে গেছে। ভূমিহীন ও গৃহহীনদের জন্য গুচ্ছ গ্রাম করে দিয়েছেন। এসব প্রকল্পে কোনো অনিয়ম মেনে নেওয়া হবে না। এজন্য তিনি সংশ্লিষ্টদের সজাগ থাকার আহ্বান জানান। উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে কোনো অনিয়ম দুর্নীতি সহ্য করা হবে না, কঠোর হস্তে দমন করা হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের গণজোয়ার বইছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। শেখ হাসিনার সুপরিকল্পিত চিন্তা ধারায় শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ ও অর্থনৈতিকসহ নানামুখী উন্নয়নমূলক কর্মকাণ্ডে বিশ্ব মানচিত্রে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এ দেশের মানুষ অন্ন, বস্ত্র ও বাসস্থান পাচ্ছে।
তিনি আরও বলেন, এক সময় লন্ডন, আমেরিকা ও কানাডার মতো দেশ আমাদেরকে নিয়ে হাসি ঠাট্টা করলেও আজ আমরা সর্বত্র সম্মানীত। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি সেদিন আর বেশী দূরে নয়, যেদিন বাংলাদেশের আজকের প্রজন্ম লন্ডন আমেরিকার চেয়েও বেশি সুযোগ সুবিধা পাবে।এর আগে মন্ত্রী উপজেলার কলকলিয়া ইউনিয়নের গুঙ্গিয়ারগাঁও গ্রামে ২৫টি পরিবারকে এক লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে দুই শতাংশ জায়গাসহ পাকাগৃহ নির্মাণ করে দেওয়ায় প্রকল্প গুচ্ছ গ্রামের অগ্রগতি পরিদর্শন করে উপকারভোগীদের সাথে কথা বলেন। পরে তিনি সিলেট বিভাগের দীর্ঘ সেতু কুশিয়ারা নদীর ওপর ১২৬ কোটি টাকা ব্যয়ে ৭০২ মিটার দৈর্ঘ্য রানীগঞ্জ সেতুর কাজ পরিদর্শন করেন। এছাড়াও তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ব্যয়ে রানীগঞ্জ সড়ক থেকে অনন্ত গোলাম আলীপুর সড়কে ২ কোটি ৩৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত সড়ক উদ্বোধন করেন। এছাড়াও ৫৫ লাখ ৪৫ হাজার টাকা ব্যয়ে ইউনিয়ন ভূমি অফিসের উদ্বোধন করেন।
উন্নয়ন প্রকল্প পরিদর্শনকালে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের একান্ত সচিব মোহাম্মদ হুমায়ুন কবির, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান, সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তর সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মধুসূদন ধর, জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইখতিয়ার উদ্দিন চৌধুরী।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031