• আজঃ শনিবার, ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২১ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

‘কখনই ভাবিনি ভাসানচর এত সুন্দর, এত সুযোগ-সুবিধা’

কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্প থেকে রওনা দিয়ে নোয়াখালীর ভাসানচরে পৌঁছেছে রোহিঙ্গাদের প্রথম দল।শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুরের পর ১ হাজার ৬৪২ রোহিঙ্গাকে বরণ করেছে ভাসানচর।

সেখানে পৌঁছলে করোনার কারণে প্রথমে সবার শরীরের তাপমাত্রা মাপা হয়। এরপর হাত ধুয়ে জেটি থেকে গাড়িতে করে তাদের আবাসস্থলে দিকে নিয়ে যাওয়া হয়।ভাসানচরে পৌঁছে অনেক রোহিঙ্গা স্বস্তি প্রকাশ করেছেন।ভাসানচরে রোহিঙ্গাদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে।

ভাসানচরে প্রথমদলে থাকা কয়েকজন রোহিঙ্গা গণমাধ্যমকে জানান, এখানে পৌঁছে সব সুযোগ-সুবিধাগুলো দেখে খুব খুশি হয়েছি।পরবর্তী যাত্রায় ভাসানচরে আসার জন্য কক্সবাজার ক্যাম্পে থাকা স্বজনদের উৎসাহিত করবেন তারা।

তারা বলেন, আলহামদুলিল্লাহ। আমরা অত্যন্ত খুশি। আমি কখনই ভাবিনি যে এত সুন্দর জায়গাটি, এত সুযোগ-সুবিধা নিয়ে আমাদের জন্য অপেক্ষা করছে।মসজিদ, আবাসন সুবিধাসমূহ এবং প্রয়োজনীয় জিনিসপত্র দেখে সন্তুষ্টি প্রকাশ করেন তারা।

এর আগে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে রোহিঙ্গাদের বহনকারী প্রথম জাহাজটি চট্টগ্রাম ছেড়ে যায়। সকাল ৯টা থেকে রোহিঙ্গাদের জাহাজে তোলার কার্যক্রম শুরু হয়।

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তরের যাত্রাকে আনন্দময় করে তুলতে সরকারের পক্ষ থেকে কক্সবাজারের উখিয়ায় আয়োজন করা হয় চট্টগ্রামের ঐতিহ্যবাহী এই মেজবানের।

তারও আগে কক্সবাজারের উখিয়া থেকে নোয়াখালীর ভাসানচরে নিতে এসব রোহিঙ্গাদের ২০টি বাসে চট্টগ্রামে নিয়ে আসা হয়। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) রাতে তাদের  রাখা হয় বাংলাদেশ নৌবাহিনী রেডি রেসপন্স বাথ ও বিএএফ শাহীন কলেজ মাঠে অস্থায়ী ‘ট্রান্সজিট ক্যাম্পে’।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031