• আজঃ মঙ্গলবার, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে জানুয়ারি, ২০২১ ইং
  • English

যে কারণে মডেলিং ছাড়ছেন হালিমা আদেন

হালিমা আদেন। বিখ্যাত ফ্যাশন মডেল। বয়স ২৩। মার্কিন এই তারকা ‘শালীন’ পোশাকে মডেলিংকে নিয়ে গিয়েছিলেন একটি ভিন্ন স্থানে। ক্যারিয়ারের এ পর্যায়ে এসে এবার নিয়েছেন কঠিন একটি সিদ্ধান্ত। ধর্মের জন্য মডেলিং ছেড়ে দিয়েছেন তিনি। নিজের ধর্মীয় দৃষ্টিভঙ্গীর কারণে হালিমা এ সিদ্ধান্ত নিয়েছেন।

এ নিয়ে হালিমা জানান, এতো দিন তিনি যে কাজটি করছিলেন সেটি তার ধর্মীয় বিশ্বাসের সাথে সঙ্গতিপূর্ণ নয়।

তিনি তার ইনস্টাগ্রামে লিখেছেন, করোনার মহামারির এই সময়টা তাকে একজন মুসলিম নারী হিসেবে তার মূল্যবোধ সম্পর্কে ভাবনার সময় দিয়েছে। ‘হিজাবি’ নারী হয়ে তাকে অমসৃণ পথ পাড়ি দিতে হয়েছে।

নিজের ধর্মীয় বিশ্বাসের পরিপন্থি কাজের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এর জন্য আমি নিজেকে ছাড়া অন্য কাউকে দোষারোপ করতে পারি না। এ সিদ্ধান্তের কারণে অনেকের কাছ থেকে সমর্থনও পাচ্ছেন হালিমা।

হালিমার জন্ম কেনিয়ার একটি শরণার্থী শিবিরে। ছয় বছর বয়সে যুক্তরাষ্ট্রে চলে যান তিনি। ১৮ বছর বয়সে মিস মিনেসোটা ইউএসএ প্রতিযোগিতায় অংশ নিয়ে আন্তর্জাতিক মডেলিং এজেন্সি আইএমজির নজরে পড়েন। এই ধরণের প্রতিযোগিতায় হিজাব পরা প্রথম নারী ছিলেন তিনিই। পরবর্তীতে বিভিন্ন ফ্যাশন শোতে ‘শালীন’ পোশাক নির্বাচনের জন্য দ্রুত সময়ে তিনি পরিচিত মুখ হয়ে ওঠেন। এমনকি হালিমাকে এর আগে ফ্যাশন ম্যাগাজিন ভোগের ব্রিটিশ ও আরবি সংস্করণে প্রচ্ছদেও দেখা গেছে।

মার্কিন তারকা রিহানার ফেন্টি বিউটির প্রচারণাতেও অংশ নিয়েছিলেন এই তারকা। সেখানে তাকে হিজাব পরতে দেয়ার কারণে ইন্সটাগ্রামে রিহানার প্রশংসাও করেছেন হালিমা।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

January 2021
FSSMTWT
1234567
891011121314
15161718192021
22232425262728
293031