• আজঃ বৃহস্পতিবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে নভেম্বর, ২০২০ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

দেশের অর্থনীতি নিয়ে সরকার মিথ্যাচার করছে: মিজা ফখরুল

সরকার জনগণের সঙ্গে মিথ্যা কথা বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ তুলেছেন, সরকার দেশের অর্থনীতি ও জিডিপি প্রবৃদ্ধি নিয়ে মিথ্যাচার করছে।

শুক্রবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক সেমিনারে ফখরুল এ অভিযোগ তুলেন।

‘কোভিড-১৯ এর চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের কৃষি সেক্টরে কৌশল নির্ধারণ’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে অ্যাগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব)।

সেমিনারে ফখরুল বলেন, আজকে ভারত স্বীকার করে যে, তাদের প্রবৃদ্ধি ১০% কমে গেছে। আর এরা (বাংলাদেশ সরকার) বলছে মিথ্যা কথা…। জাস্ট ইমাজিন। একটা সরকার কতটা দায়িত্বজ্ঞানহীন হলে জনগণের সঙ্গে মিথ্যা কথা বলে।

সরকারের তথ্যমতে গত অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি ৫.২৪ শতাংশ হয়েছে। যা আগের অর্থবছর ছিল ৮.১৫ শতাংশ।

এ প্রসঙ্গ টেনে ফখরুল বলেন, বর্তমান সরকার ‘সম্পূর্ণভাবে জনবিচ্ছিন্ন’ বলেই সঠিক তথ্য দেয়ার দায়িত্বশীলতা তাদের নেই। প্রতিটি ক্ষেত্রে তারা মিথ্যাচার করছে। প্রণোদনা… আমরা প্রথমেই বলেছিলাম এটা শুভংকরের ফাঁকি। এটা তারা দিচ্ছে ব্যাংক থেকে। যাদেরকে টাকাটা দেবে, যারা পাবে… ব্যাংক যদি খুশি হয়, তারা সন্তুষ্ট হয়, তাহলেই। ফলে কী হয়েছে? যারা সরকারের সঙ্গে সম্পৃক্ত নয়, যারা ব্যাংকের সঙ্গে বিভিন্ন লেনদেনের সঙ্গে সম্পৃক্ত নয়, তারা কিন্তু এই প্রণোদনা পাচ্ছে না।

দেশের অপ্রাতিষ্ঠানিক খাত ও গ্রামীণ অর্থনীতি ‘ভয়াবহ’ অবস্থায় পড়লেও সরকার বিষয়টি ঢেকে রাখছে বলে মন্তব্য করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, আমার কাছে মনে হয় সচেতনভাবে তারা এদেশের অর্থনীতিকে নষ্ট করে দেয়ার জন্য, এটাকে পরনির্ভরশীল করে দেয়ার জন্য…।

এ সময় ফখরুল আরও বলেন, বর্তমান সরকারের সময় চারদিকে ‘দুর্নীতি’ ছাড়া আর কিছু দেখি না। এমনকি স্বাস্থ্যখাত নিয়েও সরকার সঠিক তথ্য দেয় না বলেও মন্তব্য করেন তিনি।

সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের ডিন অধ্যাপক একে ফজলুল হক ভুঁইয়া।

আয়োজক সংগঠনের আহ্বায়ক রাশিদুল হাসান হারুনের সভাপতিত্বে ও কৃষিবিদ শামীমুর রহমান শামীমের সঞ্চালনায় সেমিনারে অন্যদের মধ্যে বক্তব্য দেন- কৃষি সম্প্রসারণ অধিদফতরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ইব্রাহিম খলিল, অধ্যাপক জিকেএম মোস্তাফিজুর রহমান, অধ্যাপক গোলাম হাফিজ কেনেডি, অধ্যাপক মো. আবদুল করিম, অধ্যাপক শামসুল আলম ভূঁইয়া, অধ্যাপক শওকত আলী, বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, সহকৃষি বিষয়ক সম্পাদক চৌধুরী আবদুল্লাহ আল ফারুক।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

November 2020
FSSMTWT
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930