• আজঃ শুক্রবার, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে অক্টোবর, ২০২০ ইং
  • English

অদ্ভুত কাণ্ড নবজাতকের, টেনে ধরল চিকিৎসকের মাস্ক

নভেল করোনাভাইরাস পরিস্থিতিতে স্থবির পুরো বিশ্ব। বিভিন্ন দেশের আলাদা সংস্কৃতি, ভাষা, খাদ্যাভ্যাস ও পোশাক থাকলেও এক দিক দিয়ে যেন সবাইকেই মিলিয়ে চলতে হচ্ছে, আর সেটা হলো মাস্ক পরা। যেখানেই চোখ যাচ্ছে, মাস্ক পরা মানুষের আনাগোনা। আর সেটিই বুঝিয়ে দিচ্ছে, বিশ্বের অবস্থা ভালো নয়। সেজন্যই বোধ হয় অজান্তে অদ্ভুত কাণ্ড ঘটিয়ে ফেলল এক নবজাতক। ভূমিষ্ঠ হওয়ার পরই চিকিৎসকের মাস্ক টেনে ধরল সে। দেখে মনে হচ্ছে, ওই মাস্কের প্রতি প্রবল অনাগ্রহ নবজাতকের।

সংযুক্ত আরব আমিরাতের চিকিৎসক সামের ছেইব সম্প্রতি তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে এমনই একটি ছবি পোস্ট করেছেন। এর কিছুদিন পরই সে ছবি ভাইরাল হয়ে যায়। ওই ছবিতে দেখা যাচ্ছে, এক নবজাতক ভূমিষ্ঠ হওয়ার পরই কেঁদে চলছে, তাকে হাতে তুলে ধরেছেন সামের ছেইব নামের ওই চিকিৎসক। আর কাঁদতে কাঁদতেই সেই চিকিৎসকের মাস্ক টেনে ধরেছে ওই নবজাতক। আর এর ফাঁকে চওড়া হাসি দিচ্ছেন সামির। তিনিও চান না, এই মাস্ক পরার মতো পরিস্থিতি আর বেশিদিন থাকুক।
ওই ছবির সঙ্গেই সামের ছেইব লিখেছেন, ‘আমরা সবাই শিগগিরই মাস্ক খুলে রাখার মতো পরিস্থিতির লক্ষণ দেখতে চাই।’
ছবিটি ভাইরাল হওয়ার পর এরই মধ্যে ৩৩ হাজার ৬৩০টি লাইক পেয়েছে। নেটিজেনদের অনেকেই বলছেন, এটিই এ বছরের সবচেয়ে সেরা ছবি। একজন লিখেছেন, ‘কী চমৎকার, সুন্দর, অর্থবহ ছবি। বাচ্চাটা জেনে গেছে, এরই মধ্যে কোনটা ঠিক। আমাদের শ্বাস নিতে হবে তো!’
আরেকজন লিখেছেন, ‘আমার দেখা সবচেয়ে সুন্দর দৃশ্য। আশা রাখি, শিগগিরই মাস্ক থেকে সবাই মুক্তি পাব।’

 

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর