• আজঃ শুক্রবার, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে অক্টোবর, ২০২০ ইং
  • English

যাত্রাবাড়িতে হামলায় নিন্দা : চোখ রাঙ্গিয়ে দেশ শাসন করতে চায় অবৈধ সরকার- মীর্জা ফখরুল

যাত্রাবাড়িতে নির্বাচনী প্রচারণায় দলের সিনিয়র নেতাদের ওপর হামলার ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন ,চোখ রাঙ্গিয়ে দেশ শাসন করতে চায় অবৈধ সরকার ।

ঢাকা-৫ জাতীয় সংসদ শুন্য আসনে নির্বাচন উপলক্ষে যাত্রাবাড়ীতে ধানের শীষের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে এক পথসভায় বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার এবং ছাত্রদল সভাপতি ইকবাল হোসেন শ্যামলের উপস্থিতিতে নৌকা প্রার্থীর সমর্থক আওয়ামী সশস্ত্র সন্ত্রাসীরা ব্যাপক হামলা চালিয়ে সভা পন্ড করাসহ বেশ কিছু নেতাকর্মীকে আহত করার ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “ঢাকা-৫ জাতীয় সংসদ উপ-নির্বাচনের প্রাক্কালে ধানের শীষের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় আওয়ামী সন্ত্রাসীদের এই ধরণের আক্রমণ নিঃসন্দেহে সুপরিকল্পিত এবং সন্ত্রাাস সৃষ্টি করে সুষ্ঠু নির্বাচনে ব্যাঘাত সৃষ্টির মাধ্যমে জনগণকে ভীত সন্ত্রস্ত করে সরকারদলীয় প্রার্থীকে বিজয়ী করারই নীলনকশা।

এই হামলা সরকারী আধিপত্য বিস্তারেরই নগ্ন বহি:প্রকাশ। নির্বাচন, প্রশাসন, আইন-আদালতসহ সবকিছুর ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার অংশ হিসেবেই বর্তমান অবৈধ সরকার দলীয় সন্ত্রাসীদের দিয়ে এধরণের হামলা সংঘটিত করছে।

মানুষের মৌলিক অধিকারগুলোকে উপেক্ষা করে জনগণকে প্রান্তিক পর্যায়ে ঠেলে দিয়েছে বর্তমান সরকার। ক্ষমতাসীনদের মদদে সমাজের সর্বত্র চলছে বেআইনী সন্ত্রাসীদের আধিপত্য। চোখ রাঙানি দিয়ে সরকার জনগণকে শাসন করতে চায়।

গণতন্ত্র, ভোটাধিকার ও ন্যায় বিচারকে নির্বাসনে পাঠানো হয়েছে, আর এজন্যই যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে ক্ষমতাসীনদের সন্ত্রাসীরা বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে রক্ত ঝরাচ্ছে।

দেশের মানুষকে ভয় ও শঙ্কার মধ্যে ডুবিয়ে নির্বিঘ্নে দেশ শাসন করতে চাই বলেই বর্তমান সরকার দেশে সুষ্ঠু নির্বাচন করতে চায় না।

কিন্তু মনুষ্যসমাজে কখনোই কোন স্বৈরশাসক নিজেদের অবৈধ শাসনকে টিকিয়ে রাখতে পারেনি। গণতান্ত্রিক শক্তির উত্থানে স্বৈরাচারের পতন ঘটেছে দেশে-দেশে।

বাংলাদেশেও স্বৈরাচারী শাসকের পতন অত্যাসন্ন।
ঢাকা-৫ জাতীয় সংসদ শুন্য আসনে নির্বাচন উপলক্ষে যাত্রাবাড়ীতে ধানের শীষের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে শান্তিপূর্ণ পথসভায় নেতাকর্মীদের ওপর হামলা এবং তাদেরকে আহত করার ঘৃন্য ঘটনায় আমি ধিক্কার জানাচ্ছি, তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। হামলার ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি। হামলায় আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।”

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর