• আজঃ শুক্রবার, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২০ ইং
  • English

কলকাতাকে উড়িয়ে দিল কোহলির বেঙ্গালুরু

১৯৫ রানের বড় লক্ষ্য; জবাব দিতে নেমে লড়াইটাও করতে পারল না কলকাতা নাইট রাইডার্স। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিংয়ের সামনে মুখ থুবড়ে পড়েছে কলকাতার ব্যাটিং। সহজেই কলকাতাকে উড়িয়ে আরেকটি জয় তুলে নিয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।
শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে গতকাল সোমবার রাতে অনুষ্ঠিত ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৮৫ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। মাত্র ৩৩ বলে ৭৩ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন এবি ডি ভিলিয়ার্স।
এই জয়ের মাধ্যমে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠল বেঙ্গালুরু। দুই পয়েন্ট কম নিয়ে চারে আছে কলকাতা। ১০ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে মুম্বাই ইন্ডিয়ান্স।
এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে দুই উইকেটে ১৯৪ রান করে বেঙ্গালুরু। টস জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পান কোহলিরা। দুই ওপেনার পাডিক্কেল আর ফিঞ্চ ৪৬ বলে গড়েন ৬৭ রানের জুটি। ২৩ বলে ৩২ করে আন্দ্রে রাসেলের বলে পাডিক্কেল বোল্ড হলে ভাঙে ওপেনিং জুটি। এরপর ফিঞ্চকে সাজঘরে পাঠান প্রসিধ কৃষ্ণা। ফেরার আগে ৩৭ বলে ৪৭ রান করেন অস্ট্রেলিয়ান ওপেনার।
পরের সময়টা রাঙিয়েছেন ডি ভিলিয়ার্স। অধিনায়ক কোহলিকে সঙ্গে করে ৪৬ বলে ১০০ রানের হার-না-মানা জুটি গড়েন তিনি। যেখানে মাত্র ৩৩ বলে ৭৩ রান করেন ভিলিয়ার্স। মাত্র ২৩ বলে হাফসেঞ্চুরি স্পর্শ করেন তিনি। ৩৩ বলে গড়া তাঁর ৭২ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার আর ৬ ছক্কায়। কোহলি করেন ২৮ বলে ৩৩ রান।
জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৯ উইকেটে ১১২ রান করে কলকাতা। ব্যাটিংয়ের শুরুটা ভালো হলেও শুরুর ছন্দ ধরে রাখতে পারেনি দুবারের চ্যাম্পিয়নরা। ফলে হারের লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হয় কলকাতাকে। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন শুভমান গিল। এ ছাড়া আন্দ্রে রাসেল ১০ বলে ১৬ রান করেন। আর রাহুল ত্রিপাটি ১৬ করতে খরচ করেন ২২ বল।
বেঙ্গালুরুর পক্ষে দুটি করে উইকেট নেন ক্রিস মরিস আর ওয়াশিংটন সুন্দর। একটি করে নেন চাহাল ও উদানা।

 

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

October 2020
FSSMTWT
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031