• আজঃ শুক্রবার, ১৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে অক্টোবর, ২০২০ ইং
  • English

ফ্রান্সের বিপক্ষে ড্র করল রোনালদোর পর্তুগাল

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে পর্তুগাল। ৯০ মিনিটেও কোনো গোলের মুখ দেখেনি ক্রিস্টিয়ানো রোনালদো কিংবা কিলিয়ান এমবাপ্পের মতো বড় তারকারা।

স্তাদি দে ফ্রান্সে ২০১৬ সালের ইউরো ফাইনালের সেই রাত কি ভুলে গেছে ফ্রান্স? হয়তো না। স্বাগতিকদের ঘর থেকে ইউরোপ শ্রেষ্ঠত্বের ট্রফিটা ছোঁ মেরে নিয়েছিল পর্তুগাল। তারপর থেকে আর রোনালদো বাহিনীকে সামনে পায়নি; প্রতিশোধের ছাই চাপা আগুনটা তাই ৪ বছর পরেও জ্বলছিল বিশ্ব চ্যাম্পিয়নদের মনে।

শুরু থেকে চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। কিন্তু ছক কষে কোনো সুযোগ তৈরি করতে ব্যর্থ উভয়পক্ষ। ২৪ মিনিটে ডি বক্সে সুযোগ পেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে কাজে লাগাতে পারেননি। তবে সি আর সেভেনের চেয়েও বেশি আক্ষেপে পুড়বেন অলিভিয়ের জিরু। বিরতির বাঁশি বাজার আগে পর্তুগালের রক্ষণের ভুলে সহজ একটা সুযোগ পেয়েও দলকে এগিয়ে নিতে ব্যর্থ এই নাম্বার নাইন।

দ্বিতীয়ার্ধে ফিরেই যেন জ্বলে ওঠার চেষ্টা স্বাগতিক শিবিরে। পায়ের কাড়িকুড়িতে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে লক্ষ্যে একটা শটও নিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। তবে গোলরক্ষক প্যাট্রিসিও বাঁচিয়ে দেন ইউরোপ সেরাদের।

দিদিয়ের দেশমের শিষ্যরা আর সুযোগ তৈরি করতে না পারলেও পর্তুগালের সামনে সুযোগ এসেছিল দুবার। ৫০ মিনিটে পেনাল্টি বক্সের মুখে ক্রসে পা ঠেকাতে ব্যর্থ রোনালদো। আর শেষ মুহূর্তে পার্থক্য গড়েই দিয়েছিলেন পর্তুগাল অধিনায়ক। তবে ডেড লকটা আর ভাঙা হয়নি হুগো লরিসের ক্ষিপ্রতার কারণে।

তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে পর্তুগাল। সমান পয়েন্ট নিয়ে দুই নম্বরে ফ্রান্স।

 

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর