• আজঃ বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

৭৮ বছরে বলিউড শাহেনশাহ

ভারতের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন আজ ৭৮ বছরে পা রেখেছেন। বার্থডে বয় অমিতাভ বচ্চনের দেখা মিলল ১২টা বেজে ২৮ মিনিটে। তবে সেটা ‘জলসা’ বাড়ির সামনে নয়, টুইটারে দুটি ছবি পোস্ট করেছেন বলিউড শাহেনশাহ।
ছবির ক্যাপশনে লিখেছেন, ‘কাজে, কেবিসি, সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত। তারপর এখানে রেকর্ডিং মধ্যরাত অবধি। বাবার উপদেশ, জীবন যত দিন রয়েছে, তত দিনই সংগ্রাম।’
এরপর এক টুইট বার্তায় এই অভিনেতা লিখেছেন, ‘এই ১১ তারিখে, আপনাদের ভালোবাসা, আপনাদের আশীর্বাদ, সব সময় সঙ্গে থাকাই আমার সবচেয়ে বড় উপহার। ধন্যবাদ।’ এই বার্তার সঙ্গে বিভিন্ন ভাষায় ধন্যবাদ লেখার ছবিও পোস্ট করেছেন বিগ বি।
ভারতের উত্তর প্রদেশের এলাহাবাদের এক হিন্দু-শিখ পরিবারে অমিতাভ বচ্চনের জন্ম। ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ শিরোনামে একটি সিনেমায় অভিনয় করে বলিউডে পা রাখেন অমিতাভ, যদিও সিনেমাটি বাণিজ্যিক সাফল্য পায়নি। ১৯৭১ সালে ‘আনন্দ’ সিনেমায় অভিনয় করে সমালোচকদের প্রশংসা আদায় করেন তিনি। ১৯৭৩ সালে অমিতাভের সিনেমা-জীবনে একটা উল্লেখযোগ্য পরিবর্তন আসে পরিচালক প্রকাশ মেহরার সিনেমা ‘জঞ্জির’-এ অভিনয় করে। এরপর আর পেছনে ফিরতে হয়নি তাঁকে।

দীর্ঘদিন কাজ করে চলেছেন বলিউডে। দীর্ঘ কর্মজীবনে অসংখ্য পুরস্কার অর্জন করেছেন; এর মধ্যে রয়েছে চারটি শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং ১৫টি ফিল্মফেয়ার পুরস্কারসহ একাধিক গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক পুরস্কার। ফিল্মফেয়ারে অভিনয়ের জন্য প্রদত্ত পুরস্কারের বিভাগে তিনি সর্বাধিক মনোনয়ন পাওয়ার রেকর্ড করেছেন। অভিনয় ছাড়াও তাঁকে নেপথ্য গায়ক, চলচ্চিত্র প্রযোজক, টেলিভিশন সঞ্চালক হিসেবে দেখা গেছে।

 

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

October 2020
FSSMTWT
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031