• আজঃ মঙ্গলবার, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২০ ইং
  • English

হঠাৎ আগামীকাল সারাদেশে সমাবেশ করার ঘোষণা দিলো বিএনপি

ধ”র্ষ’ণ এবং যৌ”ন নি’র্যা’তনের প্র’তিবা’দে সারাদেশে সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। বৃহস্পতিবার (৮ অক্টোবর) সারাদেশে এ কর্মসূচি পালন করবে দলটি।

বুধবার (৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত ধ”র্ষ’ণবি’রোধী সমাবেশ শেষে এ ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘ধ”র্ষ’ণ ও নারী-শিশু নি’র্যা’তন এই অবৈ’ধ সরকারের ছত্রচ্ছায়ায় নিরন্তন বিষয় হয়ে গেছে। গত কয়েক মাসের হিসাব করলে দেখা যায়, এগুলো এখন একটি মহোৎসবে পরিণত হয়েছে।

শুধু ধ”র্ষ’ণ বা যৌ”ন নি’র্যাত’ন বেড়ে যাওয়া নয়, একই সঙ্গে দেশের আ’ইনশৃ’ঙ্খলার অ’বন’তি এবং দেশ অর্থনৈতিকভাবেও ধ্বং”স হয়েছে।

সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, ‘মা-বোনদের ওপর নি’র্যা’তন সারাদেশে ছড়িয়ে পড়েছে।

সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, সরকার যখন ক্ষমতায় তখন এ দায় অস্বী’কার করার উপায় নেই। অতএব আপনারা দায় স্বীকার করেছেন।

আপনারা ব্য’র্থ। আপনারা থাকতে এ দেশ নি’রাপদ নয়। আপনারা পদত্যাগ করুন।

তিনি আরও বলেন, ‘এখন আর চু’প করে বসে থাকার উপায় নেই। সবার কাজ হবে একত্রিত হয়ে এ মহাদানব সরকারকে প্র’তিহ’ত করা। একই সঙ্গে আগামীতে ঐক্যব’দ্ধ হয়ে কাজ করা।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. খন্দকার মোশাররফ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল প্রমুখ।

এই সাইটে সাধারণত আমরা নিজস্ব কোনো খবর তৈরী করি না আমরা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি তাই কোনো খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

October 2020
FSSMTWT
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031