• আজঃ রবিবার, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে অক্টোবর, ২০২০ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

করোনা মেট্রোরেলেরও সবকিছু ওলট-পালট করে দিয়েছে: ওবায়দুল কাদের

করোনাভাইরাস মানুষের জীবনের মতো মেট্রোরেলেরও সবকিছু ওলট–পালট করে দিয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি জানান, মহামারিতে মেট্রোরেলের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের স্বাস্থ্য সুরক্ষায় হাসপাতাল নির্মাণসহ নানা উদ্যোগ নেওয়া হয়েছে।

আজ বুধবার সকালে জাতীয় সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেট্রোরেল প্রকল্পের উদ্যোগে নির্মিত ফিল্ড হাসপাতাল উদ্বোধনকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে মেট্রোরেল প্রকল্পে নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরে সেতুমন্ত্রী বলেন, এই প্রকল্পে জাপান ও থাইল্যান্ডের পরামর্শকেরা কাজ করছেন।

কারও করোনা শনাক্ত হলে কিংবা উপসর্গ দেখা দিলে প্রকল্প এলাকায় কোয়ারেন্টিনে রাখা হচ্ছে। সব কর্মীর জন্য প্রকল্প এলাকায় আবাসনের ব্যবস্থা করা হয়েছে।

ওবায়দুল কাদের জানান, করোনা দীর্ঘায়িত হতে পারে—এমন বিবেচনায় মেট্রোরেল কর্তৃপক্ষ কর্মীদের জন্য দুটি ফিল্ড হাসপাতাল নির্মাণ করেছে।

এর একটি উত্তরার পঞ্চবটী নির্মাণ মাঠে। এটি ১৪ শয্যাবিশিষ্ট। অপর হাসপাতালটি ১০ শয্যার। সেটি নির্মাণ করা হয়েছে গাবতলীতে। দেশে কোনো উন্নয়ন প্রকল্পের জন্য হাসপাতাল নির্মাণের নজির এই প্রথম বলে উল্লেখ করেন তিনি।

২০৩০ সালের মধ্যে ঢাকা ও এর আশপাশের এলাকার যানজট নিরসনে ছয়টি মেট্রোরেল রুট নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানান সড়কমন্ত্রী।

তিনি বলেন, এর আওতায় ১২৮ কিলোমিটার মেট্রোরেল নির্মাণ করা হবে, যার ৬৭ কিলোমিটার হবে উড়াল এবং ৬১ কিলোমিটার পাতালপথে।

ভার্চ্যুয়াল এই কর্মসূচিতে অংশ নেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

October 2020
FSSMTWT
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031