• আজঃ সোমবার, ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৬শে অক্টোবর, ২০২০ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

ভিপি নূরের ওপর হামলা ও মামলা প্রত্যাহার দাবিতে উত্তাল শাহবাগ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহসভাপতি (ভিপি) নুরুল হক নূর ও সাধারণ শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদ এবং তাদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীর শাহবাগ এলাকায় বিক্ষোভ হয়েছে। ছাত্র, যুব, শ্রমিক ও প্রবাসী অধিকার পরিষদ এই বিক্ষোভের আয়োজন করে। এতে কয়েকশ শিক্ষার্থী অংশ নেন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে শাহবাগ মোড়ে বিক্ষোভ মিছিল শুরু করেন আন্দোলনকারীরা। বিক্ষোভ মিছিলটি মৎস্যভবন হয়ে প্রেসক্লাব এলাকায় এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের নেতারা।

বক্তারা বলেন, ছাত্র ও ছাত্রনেতাদের ওপর হামলার পরিণতি কখনও ভালো হয় না।

ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান বলেন, গতকাল নূরসহ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর যে হামলা হয়েছে, তা সরকারের উচ্চপর্যায়ের নির্দেশে হয়েছে। তিনি বলেন, যদি কোনো শিক্ষার্থীকে অন্যায়ভাবে আঘাত ও খুন করা হয়, তা হলে সরকারকে গদি থেকে টেনেহিঁচড়ে নামানো হবে।

যুগ্ম আহ্বায়ক ফারুক খান বলেন, সরকার ভিপি নূরকে মেরে ফেলে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করে দিতে চায়। কিন্তু তারা জানে না– ছাত্র অধিকার পরিষদের প্রত্যেকটি নেতাকর্মী একেকটা ভিপি নূর।

তিনি বলেন, আজকে আমাদের ঘাপটি মেরে বসে থাকলে হবে না। আমাদের এই ‘ভোটারবিহীন স্বৈরশাসকের’ বিরুদ্ধে রাজপথে নামতে হবে। না হয় ভোটারবিহীন এ সরকার আমাদের ওপর জুলুম-নির্যাতন আরও বাড়িয়ে দেবে।

সমাবেশে উপস্থিত ছিলেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান, ঢাবি শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা, যুব অধিকার পরিষদের সভাপতি মো. আতাউল্লাহ প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

October 2020
FSSMTWT
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031