• আজঃ শুক্রবার, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২০ ইং
  • English

বাংলাদেশের খাদ্য ব্যবস্থাপনা বিশ্বে রোল মডেল হবে : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার জানিয়েছেন, সুষম, নিরাপদ ও শক্তিশালী খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করছে সরকার।

পরিকল্পনাগুলো বাস্তবায়ন হলে আগামীতে বাংলাদেশের খাদ্য ব্যবস্থাপনা বিশ্বে রোল মডেল হিসেবে জায়গা করে নেবে।

এ ছাড়া নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উন্নত রাষ্ট্রের পরিচয়বাহী বলেও উল্লেখ করেন তিনি।

নওগাঁর পোরশা উপজেলা পরিষদ মিলনায়তনে গতকাল শনিবার আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন খাদ্যমন্ত্রী।

এ সময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। সরকারি সহযোগিতার মাধ্যমে উন্নত হচ্ছে সমাজে পিছিয়ে থাকা জনগোষ্ঠীর জীবনমান।’

আগামী দিনে দেশে কোনো গৃহহীন পরিবার থাকবে না উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, ‘গৃহহীন পরিবারগুলোকে পুনর্বাসন করার কাজ চলছে। নতুন করে আরো বড় পরিসরে কাজ শুরু করা হবে।’ এ ছাড়া মেধাবী জাতি গঠনে মাদকমুক্ত সমাজ গড়ে তোলার আহ্বান জানান সাধন চন্দ্র মজুমদার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হামিদ রেজা, উপজেলা চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আজম খান প্রমুখ।

পরে খাদ্যমন্ত্রী নতুন তালিকাভুক্ত প্রতিবন্ধী ভাতা প্রদানের কার্ড বিতরণ, প্রতিবন্ধী শিশুদের মধ্যে হুইলচেয়ার বিতরণ, চিকিৎসা সহায়তার চেক বিতরণ ও মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে যোগ দেন।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

October 2020
FSSMTWT
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031