• আজঃ শনিবার, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর, ২০২০ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

এই সেশনে আমার সাতটি প্রশ্নই বিকৃতভাবে এসেছে: রুমিন ফারহানা 

জাতীয় সংসদে বিএনপির সংসদ সদস্যদের উত্থাপিত প্রশ্ন বদল ও বিকৃতির অভিযোগ করেছেন দলটির সংরক্ষিত নারী আসনের সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা।

তিনি অভিযোগ করে বলেন, এই সেশনে আমার সাতটি প্রশ্ন এসেছে, যার প্রতিটিই বিকৃত করা হয়েছে। বুধবার রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।
রুমিন ফারহানা বলেন, এই সেশনে আমার সাতটি প্রশ্ন এসেছে। প্রত্যেকটি প্রশ্নই বিকৃত করা হয়েছে। এ সাতটি প্রশ্নই আমি সংসদের সিল এবং সই দিয়ে জমা দিয়েছি। আমি যে প্রশ্ন করেছি, তারা তো প্রশ্ন বিকৃত করে অন্য প্রশ্ন ছাপছে।

আপনারা বিরোধী দলের কথা বলেন, সংসদে শক্তিশালী বিরোধী দলকে আহ্বান জানান। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংসদের শক্তি হচ্ছে বিরোধী দল।

আমি বলি কী বিরোধী দলের সামান্য প্রশ্ন রাখার মতো সাহস আপনার রাখেন না। কোনটা গণতন্ত্র? কিসের কথা বলেন আপনারা? বাইরের জালিয়াতি এখন সংসদে ঢুকে গেছে উল্লেখ করে রুমিন ফারহানা আরো বলেন, সরকারদলীয় কয়েকজন সংসদ সদস্যের সঙ্গে আমি কথা বলে জানতে পারলাম, ওনারা আটটা বা দশটা প্রশ্ন জমা দেন, তাদের সবগুলো প্রশ্নই আসে।

আমি রুমিন ফারহানা পঞ্চাশটা প্রশ্ন জমা দেই কিন্তু আমার প্রশ্ন আসে আটটা থেকে দশটা। কেন আসে? সেই খবর আমি নিতে গেলাম। আমাকে ওই অফিস থেকে আন-অফিশিয়ালি জানানো হলো, আপনি কিছু সহজ প্রশ্ন দেন। আমি কঠিন প্রশ্ন করি, তাই আমার প্রশ্ন নিতে চায় না স্পিকার ও ডেপুটি স্পিকার।

তিনি বলেন, সংসদে আমরা মাত্র সাতজন বিরোধী দলের সংসদ সদস্য। এই সাতজনের প্রশ্ন মোকাবেলা করার সাহস ক্ষমতা বা শক্তি সরকার রাখে না। আসলে জনগণের ভোটে যখন সরকার গঠিত হয় না, তখন তো কোনো জবাবদিহিতার জায়গা থাকে না।

তখন জনগণকে তাচ্ছিল্য করা যায়, যা ইচ্ছে তা করা যায়। এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব হারুন অর রশীদ, সংসদ সদস্য মোহাম্মদ জাহিদ, মোশাররফ হোসেন, আমিনুল ইসলাম, চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর