• আজঃ শনিবার, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩১শে অক্টোবর, ২০২০ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

শুরুর আগে বিতর্কের মুখে আইপিএল

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হচ্ছে আইপিএলের ১৩তম আসর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু হতে এখনো এক সপ্তাহের বেশি বাকি।

ব্যাটে-বলের লড়াই মাঠে গড়ানোর আগেই বিতর্কের মুখে পড়ল টুর্নামেন্টটি। অভিযোগ উঠেছে, এবারের আইপিএলের থিম সং নাকি অন্যের গান থেকে চুরি করা!
এক টুইট বার্তায় গত রোববার ১৩তম আইপিএলের থিম সং প্রকাশ করে আইপিএল কর্তৃপক্ষ।

‘আয়েঙ্গে হাম ওয়াপাস’ শিরোনামে গানটিতে বর্তমান করোনা পরিস্থিতির আলোকে বানানো হয়েছে।

মূলত নভেল করোনাভাইরাস থেকে ঘুরে দাঁড়িয়ে অনুপ্রেরণা খোঁজার বার্তা দেওয়া হয়েছে। কর্তৃপক্ষের বিশ্বাস, এবারের আসরের মাধ্যমে ভারতে কিছুটা হলেও করোনার ভয় কমবে।

কিন্তু সেটা পরের ব্যাপার। গানটি প্রকাশ করার পরই বিতর্ক শুরু হলো।

গানটি চুরি করে বানানো হয়েছে বলে অভিযোগ তুলেছেন দিল্লির র‍্যাপ গায়ক কৃষ্ণ কাউল। ‘দেখ কউন আয়া ওয়াপাস’ নামে ২০১৭ সালে একটি গান প্রকাশ করেছেন তিনি। সেই গানের কথা ও সুর দিয়েই নাকি বানানো হয়েছে আইপিএলের থিম সং।

এক টুইট বার্তায় র‍্যাপ গায়ক লিখেছেন, “আমার ‘দেখ কউন আয়া ওয়াপাস’ গান থেকে চুরি করে এবারের থিম সং ‘আয়েঙ্গে হাম ওয়াপাস’ বানিয়েছে আইপিএল। এ জন্য কোনো অনুমতি দেওয়া হয়নি, কৃতজ্ঞতা স্বীকার করা হয়নি। সতীর্থ শিল্পী ও বন্ধুমহলকে অনুরোধ করছি, এই টুইটটি রিটুইট করুন, এভাবে ওরা পার পেয়ে যেতে পারে না।”

এর পরেই বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তবে ভারতীয় সংবাদমাধ্যমগুলোর মতে, থিম সং-টি নকল এমন কোনো তথ্য পায়নি বিসিসিআই।

 

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর