• আজঃ বৃহস্পতিবার, ১৪ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২৯শে অক্টোবর, ২০২০ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

কুরআন পরিবর্তন করতে চেয়েছিল চীন, আল্লাহ তাদেরকেই পরিবর্তন করে দিলেন!

গত ২৬ ডিসেম্বর ২০১৯ সালে ‘সমাজতান্ত্রিক মূল্যবোধ’ প্রতিষ্ঠার লক্ষ্যে পবিত্র কুরআনকে সংস্কার বা পুনর্লিখনের উদ্যোগ নিতে চেয়েছিল চীন সরকার।

পবিত্র কুরআনকে সংস্কার করার বিষয়ে ডেইলি মেইলকে চীন বলেছিল , “নতুন সংস্করণে রাখা হবে না এমন কোনো বিষয়বস্তু, যা ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির বিশ্বাসের বিরুদ্ধে যায়।

এর দেড় মাস যেতে না যেতেই ভয়াভহ চীনকে দেখছে পুরো বিশ্ব। নতুন আতঙ্ক ‘করোনাভাইরাস’-এ প্রাণঘাতী করোনা ভাইরাসে চীনের ৮১১ জনের মৃ’ত্যু হয়েছে। আর দেশটিতে এ ভাইরাসে আ’ক্রান্ত হয়েছেন প্রায় ৩৭ হাজার ১৯৮ জন মানুষ।

এদিকে করোনাভাইরাসের থাবায় যেন অচল হয়ে যাচ্ছে চীন। দুর্বিষহ পার করছে এক একটা দিন। একসময় গণপরিবহনে অনেক সময় যাত্রীরা না বুঝেই পরিচ্ছন্ন আসনে বসে পড়তো এবং পরে দেখা যেতো তার ট্রাউজার ধবধবে সাদা।

এবার পরিস্থিতি ভিন্ন কারণ কর্তৃপক্ষ এক কোটিরও বেশি মানুষের শহরে গণপরিবহন বন্ধ করে দিয়েছে এবং লোকজনকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে।

ভয়ে-আতংকে বাতিল হয়ে যাচ্ছে বিয়ের তারিখ। খাবারের অভাবে কোনরকম দিন পার করছে মানুষজন। এক সুত্রে জানা যায়, যে চীনারা রেস্টুরেন্টে ফাস্টফুড খেয়ে দিন কাটাত আজ তাঁরা একবেলা একটা সিদ্ধ আপেল খেয়ে দিন পার করছে।

পবিত্র কুরআনকে সংস্করণের কথা বলার দেড় মাসের মাথায় চীনের এমন পরিস্থিতি দেখে মুসলমানদেরও সাবধান হওয়া উচিত, কুরআনের বিধান মেনে চলা উচিত। কারণ, “চীন চেয়েছিল পবিত্র কুরআনকে পরিবর্তন করতে, কিন্তু মহান আল্লাহ্‌ তাআলা পুরো চীনকেই পরিবর্তন করে দিলেন।

পবিত্র কুরআনে মহান আল্লাহ্‌ তাআলা বলেন,“আমি স্বয়ং কুরআন কে নাজিল করেছি এবং আমি নিজেই এর হেফাজতকারী”।(সুরা হিজরঃ আয়াত ৯)

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

October 2020
FSSMTWT
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031