সারাদেশব্যাপী সংবাদাতা নিয়োগ চলছে... বিস্তারিত
  • আজঃ বুধবার, ২১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই আগস্ট, ২০২০ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

দিনমজুর রমজান আলী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ২৯তম কুরবানি দিচ্ছেন

প্রতিবছরের মত এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গরু কুরবানির দিতে যাবতীয় প্রস্তুতি নিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার চৌধুরীপাড়া গ্রামের দিনমজুর রমজান আলী। আগামী ১ আগস্ট পবিত্র ঈদুল আজহার দিন ঈদের নামাজ শেষে কুরবানির মাঠে তিনি এ গরুটি ২৯ তম কুরবানি দেবেন বলে জানা গেছে।

ইতিমধ্যেই ৫৩ হাজার টাকায় একটি গরুতে সাত ভাগের দুইভাগ নিয়েছেন তিনি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে একভাগ আরেকভাগ পরিবারের সদস্যের নামে। দিনমজুর রমজান আলী জানান, প্রতিদিন ২০ টাকা করে জমিয়ে সংগ্রহকৃত ৮০০০ টাকায় তিনি কুরবানির ভাগা ক্রয় করেছেন।

দিনমজুর রমজান আলী আরো জানান, তিনি ১৯৯১ সাল থেকে অর্থাৎ গত ২৯ বছর আগে থেকে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার নামে নিয়মিত কুরবানী দিয়ে আসছেন। ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত ১১ বছর তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নামে কুরবানি দিতেন কিন্তু মৃত মানুষের নামে কুরবানি দিতে হয় না এমন কথা আলেমের নিকট থেকে জানার পর তিনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নামে কুরবানি করে থাকেন।

শিবগঞ্জ পৌরসভা মেয়র এ আর এম আজরি কারিবুল হক রাজীন জানান রমজান আলী একজন ত্যাগী আওয়ামী লীগ কর্মী জীবনভর তিনি আওয়ামী লীগের সেবা করে এসেছেন।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক টুটুল খান জানান, রমজান আলী আওয়ামী লীগের সাথে জড়িত থাকার কারণে ২০০৬ সালে এবং ২০১৩ সালে দুইবার তার দোকান জামাত বিএনপির সন্ত্রাসীরা ভাঙচুর ও লুটপাট করে। এমনকি ২০১৩ সালে তার ছেলের দোকান ও পুড়িয়ে ফেলে। স্থানীয় আওয়ামী লীগ নেতা আজু ম্যানেজার জানান, রমজান আলীর জীবনভর আত্মত্যাগ অনুকরণীয় হয়ে থাকবে।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

August 2020
SSMTWTF
1234567
891011121314
15161718192021
22232425262728
293031