• আজঃ বৃহস্পতিবার, ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই আগস্ট, ২০২০ ইং
  • English
ব্রেকিং নিউজঃ

শেখ সেলিম অভিনয়ে আসছেন

তরুণ প্রজন্মের সামনে বাংলাদেশের ইতিহাস সঠিক ভাবে তুলে ধরতে চিত্রনাট্য লিখছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। ১৯৭৫ সালের ১৫ আগস্টের ইতিহাস তুলে ধরবেন তিনি। শুধু চিত্রনাট্য লিখছেন তা নয়, নিজের চরিত্রে তিনি নিজেই অভিনয়ও করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন বড়পর্দার নন্দিত নায়িকা নিপুণ আক্তার।

নিপুণের প্রযোজনা প্রতিষ্ঠান টিউলিপ মিডিয়া অ্যান্ড এন্টারটেইনমেন্টের ব্যানারে ইতিহাসনির্ভর এই কাজটি নির্মিত হবে বলে জানান নায়িকা। তবে এটি চলচ্চিত্র নাকি ওয়েব সিরিজ এই বিষয়ে এখনই কিছু বলতে চান না নিপুণ। পুরো কাজের বিষয়ে বিস্তারিত আনুষ্ঠানিক ভাবে জানা যাবে কিছুদিন পর।

নিপুণ আক্তার গণমাধ্যমকে বলেন, ‘আব্বুর ডায়েরি পড়ে ১৫ আগস্ট নিয়ে অনেক কিছু জেনেছি আমি। অনেক অজানা বিষয় লুকিয়ে আছে সেই ডায়েরির পাতায়। সেলিম আঙ্কেল আমার বাবার বন্ধু। আব্বুর ডায়রির লেখাগুলো আমি সেলিম আঙ্কেলের সঙ্গে শেয়ার করি।

তাকে বোঝানোর চেষ্টা করি, এই ইতিহাসগুলো মানুষের জানা দরকার। তালে লিখতে ও অভিনয় করতে অনুরোধ করি। অবশেষে তিনি রাজি হলেন লিখতে ও নিজের চরিত্রে অভিনয় করতে।’

নিপুণ আরও বলেন, ‘এরমধ্যে লেখা শুরু করেছেন সেলিম আঙ্কেল। নিজের চরিত্রে অভিনয়ের জন্য সম্মতি দিয়েছেন। এক বছর ধরে এটা নিয়ে নিরলস কাজ করছি। আমরা চাই, ইতিহাসের এই অন্ধকারতম ঘটনাটি ভিজ্যুয়াল হোক। করোনাকাল শেষ হলে আমরা শুটিং শুরু করবো।’

এতে থাকছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রও। বঙ্গবন্ধু চরিত্রে কে অভিনয় করবেন চূড়ান্ত হয়েছে সেটিও। এটা জানার জন্যও অপেক্ষা করতে হবে আরও কিছু দিন।

শেখ ফজলুল করিম সেলিম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শেখ ফজলুল হক মনির ছোট ভাই। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই।

নিপুণ জানান, শেখ ফজলুল করিম সেলিম ছাড়াও এতে অভিনয় করবেন বঙ্গবন্ধু পরিবারের আরেক সদস্য যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

ফেসবুকে লাইক দিন

Latest Tweets

তারিখ অনুযায়ী খবর

August 2020
SSMTWTF
1234567
891011121314
15161718192021
22232425262728
293031